ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

জিম করতে গিয়ে চোটে পড়লেন মুশফিক, হাঁটুতে ছয় সেলাই

স্পোর্টস ডেস্ক | আপডেট: শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০২২

জিম করতে গিয়ে চোটে পড়লেন মুশফিক, হাঁটুতে ছয় সেলাই
টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় সামনে বেশ কিছুটা ফাঁকা সময় মুশফিকুর রহিমের। তবে সময়টা একদম বিশ্রামে না কাটিয়ে অনুশীলনের মধ্যে থাকতে চেয়েছিলেন তিনি। আপাতত তার সেই ইচ্ছায় বাধা পড়ল। জিম করতে গিয়ে বাম পা কেটে সেলাই লাগল তার।

বিসিবির সূত্রে জানা গেছে, শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে জিম করতে গিয়ে চোট পান মুশফিক। তার বা পায়ের শিন বোনের কাছাকাছি জায়গায় দেওয়া হয়েছে চারটি সেলাই। আপাতত অভিজ্ঞ এই ব্যাটসম্যানরা পুরোপুরি দুই সপ্তাহ বিশ্রামে থাকতে হবে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই সংক্ষিপ্ততম সংস্করণে অনিয়মিত মুশফিক। বিশ্রামের আদলে তাকে একাধিকবার বাদও দেওয়া হয়েছিল। এশিয়া কাপে দলে থাকলেও ব্যাট হাতে মুশফিক ছিলেন ব্যর্থ, কিপিংয়ে ক্যাচও ছেড়েছিলেন। বিশ্বকাপের দল থেকে তার বাদ পড়ার গুঞ্জন উঠছিল।

তবে নির্বাচকরা তাকে বাদ দেওয়ার আগেই নিজেই সরে যান তিনি। এশিয়া কাপের পর পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা দেন ১০২টি টি-টোয়েন্টি খেলা মুশফিক।

টি-টোয়েন্টি ছাড়লেও মুশফিক বাংলাদেশ ওয়ানডে ও টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য। বিশ্বকাপের পর ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজের আগে তার আন্তর্জাতিক ব্যস্ততা নেই। মুশফিকের সেদিক থেকে ক্রিকেট মিস করার কোন চিন্তা করতে হচ্ছে না।

তবে ১০ অক্টোবর শুরু হতে যাওয়া জাতীয় লিগে রাজশাহী বিভাগের হয়ে খেলার কথা তার। আচমকা চোট তার জাতীয় লিগের শুরু থেকে খেলার পরিকল্পনায় কিছুটা বদল আনতে পারে।