ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ২, ২০২৪ |

EN

বিশ্বকাপের পর দেশের দায়িত্ব ছাড়ছেন বাউচার!

স্পোর্টস ডেস্ক | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ১৩, ২০২২

বিশ্বকাপের পর দেশের দায়িত্ব ছাড়ছেন বাউচার!
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন মার্ক বাউচার। আগামী মাসে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দায়িত্ব ছাড়বেন এ কিংবদন্তি উইকেটরক্ষক। জানা গেছে, আসন্ন এসএটি২০ লিগে কাজ করার জন্য বাউচার এমন সিদ্ধান্ত নিয়েছেন।

২০১৯ সালের ডিসেম্বরে হেড কোচ হওয়ার পর থেকে বাউচারের অধীনে ১১টি টেস্ট, ১২টি ওয়ানডে ও ২৩টি কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচ জিতেছে দক্ষিণ আফ্রিকা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান চক্রে ১০ ম্যাচের ছয়টি জিতে পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থান করছে তারা।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে বাউচারের চুক্তি ছিল ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত। ভারতের মাটিতে যেটি হবে আগামী বছরের অক্টোবর-নভেম্বরে। কিন্তু এর আগেই বাউচারের পদত্যাগের সিদ্ধান্তে রীতিমতো অবাক ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে থাকায় বাউচারকে ধন্যবাদও জানিয়েছেন প্রধান নির্বাহী ফোলেৎসি মোসেকি।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদনে জানা গেছে, দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি লিগে এমআই কেপ টাউনের হেড কোচ হিসেবে কাজ করবেন বাউচার। যে কারণে জাতীয় দলের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। শিগগির নতুন কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করা হবে বলে জানিয়েছেন বোর্ডের ডিরেক্টর অব ক্রিকেট এনোচ এনকিউ।