ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

পাকিস্তানের জয়ে নিশ্চিত হলো ভারতের বিদায়

স্পোর্টস ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০২২

পাকিস্তানের জয়ে নিশ্চিত হলো ভারতের বিদায়
চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের জয়ে এশিয়া কাপ থেকে নিশ্চিত হলো ভারতের বিদায়। সেটাও শেষ ওভারে ১০ নম্বরে খেলতে নামা নাসিম শাহের জোড়া ছক্কায়।

মূলত, শ্রীলঙ্কার কাছে হেরেই বিদায় অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের। কিঞ্চিৎ আশা যেটুকু বেঁচে ছিল, সেটাও শেষ হয়ে গেল পাকিস্তানের জয়ে।

বুধবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১২৯ রান করে আফগানিস্তান। জবাব দিতে নেমে ৪ বল হাতে রেখে রোমাঞ্চকর এক জয় পায় পাকিস্তান।   
১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় তারা। কোনো রান না করেই ফজল হক ফারুকীর বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যান অধিনায়ক বাবর আজম। এরপর ৯ বলে ৫ রান করে রান আউটের শিকার হন ফখর জামান।

আরেক উদ্বোধনী ব্যাটার মোহাম্মদ রিজওয়ানও ২৬ বলে ২০ রান করে আউট হন রশিদ খানের বলে। এরপর ৪২ রানের জুটি গড়েন ইফতেখার আহমেদ ও শাদাব খান। ৩৩ বলে ৩০ রান করে ইফতেখার ও ২৬ বলে ৩৬ রান করে আউট হয়ে যান শাদাব।  

এই দুইজনের বিদায়ের পর ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং। আসিফ আলি অবশ্য ভয় ধরাচ্ছিলেন মনে। কিন্তু ২ ছক্কায় ৮ বলে ১৬ রান করা এই ব্যাটার ফরিদ আহমেদের করা ১৯তম ওভারে ক্যাচ দেন করিম জিনাতের হাতে।  

শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ১১ রান। ফারুকীর করা প্রথম বলেই ফুলটসকে ছক্কা হাঁকান নাসিম শাহ। ম্যাচ জমে উঠে। পরের বলেই আবারও ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন ১০নম্বর ব্যাটার নাসিম শাহ।