ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

কোহলিকে এক হাত নিলেন সুনীল গাভাসকার

স্পোর্টস ডেস্ক | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ৬, ২০২২

কোহলিকে এক হাত নিলেন সুনীল গাভাসকার
এবার আর কোনও লুকোছাপা নেই! সাবেকদের সঙ্গে একেবারে প্রকাশ্যে লড়াই শুরু হল ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলির। তিনি টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর কেউ ফোন করেননি ধোনি ছাড়া, সবাই টিভিতে জ্ঞান দেয় শুধু, প্রেস কনফারেন্সে এই কথা বলার ২৪ ঘণ্টা যেতে না যেতেই পাল্টা তোপ দাগলেন সুনীল গাভাসকার। ঠিক কার থেকে ফোন পাওয়ার আশা করছিলেন কোহলি, সেটা তার বলা উচিত, বলে মনে করেন স্পষ্টভাষী সুনীল গাভাসকার।

এক অনুষ্ঠানে সুনীল গাভাসকার বলেন, এটা বোঝা খুব কঠিন যে কার কথা বলছেন কোহলি। যদি নাম উল্লেখ করেন কোহলি, তাহলে তাদেরকে গিয়ে জিজ্ঞেস করা যায় যে আপনারা যোগাযোগ করেছিলেন কি না। যদি কোহলির সঙ্গে খেলে যাওয়া সাবেকদের কথা বলা হচ্ছে এখানে, তাহলে তাদের মধ্যে টিভিতে কারা আসেন, সেটা সবার জানা। তাদের গিয়ে তাহলে ধরা উচিত যে কেন কোনও মেসেজ করেননি!

এরপর একেবারে সোজাসাপ্টাভাবে কোহলিকে আক্রমণ করেন গাভাসকার। তার প্রশ্ন, ও ঠিক কী বার্তা চেয়েছিল। ও কি উৎসাহ চাইছিল। কিন্তু ওর তো অধিনায়কত্বের পালা চুকে গিয়েছিল। তাহলে আবার কিসের উৎসাহ লাগবে। এরপর কিংবদন্তি বলেন, তুমি এখন সাধারণ ক্রিকেটার হিসেবে খেলছো। সেই ভূমিকায় জোর দেওয়া উচিত। কারণ এখন অন্যদের বিষয়ে আর ভাবার প্রয়োজন নেই।

১৯৮৫ সালে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জেতার পর অধিনায়কত্ব ছাড়েন সুনীল গাভাসকার। সেই প্রসঙ্গ উত্থাপন করে তিনি বলেন যে, তিনিও কোনও মেসেজ পাননি তার আমলে। অধিনায়কত্ব ছাড়ার রাতে সতীর্থদের সঙ্গে পার্টি করেছেন, আলিঙ্গন পেয়েছেন তাদের, কিন্তু তার থেকে বেশি কিছু প্রত্যাশা করা উচিত নয় বলেই অভিমত সুনীল গাভাসকারের।