ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

ভারত-পাকিস্তানের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২

ভারত-পাকিস্তানের সম্ভাব্য একাদশ
ভারত-পাকিস্তানের ম্যাচ মানেই একটু বাড়তি উত্তেজনা। ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় প্রতিপক্ষ হিসেবে বিবেচনা করা হয় এই দুটি দলকে। রাজনৈতিক অস্থিরতার কারণে এ দুটি দেশের মধ্যে প্রায় এক দশকের বেশি সময় ধরে হচ্ছে না দ্বিপাক্ষিক সিরিজ। তাই এক একটি ম্যাচের জন্য চাতক পাখির মতো তাকিয়ে থাকতে হয় ক্রিকেটভক্তদের।

তবে এবার যেন মেঘ না চাইতেই বৃষ্টির দেখা পাচ্ছে দর্শকরা। এক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে ভারত এবং পাকিস্তান। সুপার ফোরের হাই ভোল্টেজ ম্যাচে রোববার (৪ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়বে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।


এদিকে ইনজুরির কারণে ভারত স্কোয়াড থেকে ছিটকে গেছেন রবীন্দ্র জাদেজা। জাদেজা ছিটকে পড়ায় ভারতীয় একাদশে ফিরবেন অক্ষর প্যাটেল। হংকংয়ের বিপক্ষে বিশ্রামে থাকা হার্দিক পান্ডিয়াও একাদশে জায়গা ফিরে পাবেন। তবে জ্বরে ভোগা আভেশ খানের থাকা অনিশ্চিত।

অন্যদিকে পাকিস্তান দলেও আছে দুঃসংবাদ। সাইড স্ট্রেনে চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন পেসার শাহনেওয়াজ দাহানি। তাই খেলতে পারবেন না ভারতের বিপক্ষে। তার জায়গায় দেখা যেতে পারে হাসান আলি বা মোহাম্মদ হাসনাইনেকে।


ভারতের সম্ভাব্য একাদশ 

রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সুরাইয়া কুমার যাদব,  রিশব পন্থ/ দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, আশদ্বীপ সিং, যুবেন্দ্র চাহাল।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ 

বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, সাদাব খান, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ, হাসান আলী/মোহাম্মদ হাসনাইন।