ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪ |

EN

কাতার বিশ্বকাপ নিয়ে আগ্রহ নেই ব্রাজিলিয়ানদের

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, আগস্ট ৭, ২০২২

কাতার বিশ্বকাপ নিয়ে আগ্রহ নেই ব্রাজিলিয়ানদের
বিশ্বকাপ নিয়ে আগ্রহ কমছে ব্রাজিলিয়ানদের। তাই এবার শিরোপা খরা কাটাতে মরিয়া দেশটি। এজন্য সেলেসাওদের প্রস্তুতি পর্যবেক্ষণে গঠিত হচ্ছে কমিটি। এদিকে কাতার বিশ্বকাপের সময় নিয়ে ক্ষুব্ধ ইপিএলের দুই কোচ য়্যুর্গেন ক্লপ ও থমাস টুখেল।

আগের ২১ আসরের সবগুলোতেই অংশ নিয়েছে ব্রাজিল। সর্বোচ্চ ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নও তারা। অথচ এবারের বিশ্বকাপ নিয়ে আগ্রহ নেই দেশটির অর্ধেকেরও বেশি মানুষের।

এমন চমকপ্রদ তথ্য প্রকাশ করেছে ড্যাটাফোলহা ইনস্টিটিউট। প্রতিষ্ঠানটির জরিপে অংশ নেয়া ৫১ শতাংশ জানিয়েছেন কাতার আসর নিয়ে আগ্রহ হারিয়েছেন তারা।

শিরোপা তো দূরে থাক ২০০২ আসরের পর গ্রেটেস্ট শো অন আর্থে একবারও সেমিফাইনাল খেলতে পারেনি সেলেসাওরা। তার উপর আছে ঘরের মাঠে জার্মানির সঙ্গে ৭ গোলের লজ্জা। গবেষণা বলছে সবমিলে ক্রমেই বিশ্বকাপ নিয়ে অনাগ্রহের সংখা বাড়ছে।

তাই বিশ্বকাপে গৌরব ফেরাতে মরিয়া দেশটির সরকার। এজন্য কাতার মিশনের আগে নেইমারদের প্রস্তুতি পর্যবেক্ষণে গঠন করছে একটি সংসদীয় কমিটি। যাদের বাছাই করতে দেশটির কংগ্রেসের নিম্ন কক্ষে ভোটাভুটির মাধ্যমে করা হয়েছে আরেকটি বিশেষ কমিটি।

যদিও সামাজিক ও অর্থনৈতিক দুরাবস্থার মধ্যে সরকারের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন অনেকে।

তবে ব্রাজিলের হেক্সা জয়ের সুবর্ণ সুযোগ দেখছেন রোনালদো। সেজন্য, ফিট আর মনযোগী নেইমারকে চান গ্রেট নাম্বার নাইন।

এদিকে, আপত্তি সত্বেও মৌসুমের মধ্যবর্তী বিরতিতে বিশ্বকাপ আয়োজন করায় ক্ষুব্ধ লিভারপুল কোচ য়্যুর্গেন ক্লপ। আর টানা খেলার ধকল ও বিশ্বকাপের জন্য লিগে ফুটবলারদের সেরাটা না পাওয়ার শঙ্কায় চেলসি বস থমাস টুখেল।

চেলসি কোচ থমাস টুখেল বলেন, এটার কোন মানেই হয় না। ফুটবলাররা বিশ্বকাপ নিয়ে ভাবছে ভালো কথা। কিন্তু, তার প্রভাব লিগে কতটা পড়ে তাও দেখার আছে। তবে নিশ্চিতভাবে বিশ্বকাপের ফলাফলের প্রভাব পড়বে তাদের উপর।

লিভারপুল কোচ য়্যুর্গেন ক্লপ বলেন, যদি সব ফুটবলার একত্রে এই ছুটি কাটাতে পারতো তাহলে সমস্যা হতো না। আসলেই মনে হতো এটা শীতকালীন ছুটি। এখন কেউ কম আর কেউ বেশি ছুটি পাবে। আসলে ভুল কারণের জন্য ভুল সময়ে হচ্ছে এই বিশ্বকাপ।