ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

অর্পিতাকে তেমনভাবে চিনি না...', ইডির মুখোমুখি জেরায় জানালেন পার্থ

ওপার বাংলা ডেস্ক | আপডেট: শুক্রবার, আগস্ট ৫, ২০২২

অর্পিতাকে তেমনভাবে চিনি না...', ইডির মুখোমুখি জেরায় জানালেন পার্থ

ছবি: সংগৃহীত

অর্পিতা মুখোপাধ্যায়কে তিনি তেমনভাবে চেনেন না। ইডি (ED) জেরায় এমনটাই জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। বৃহস্পতিবার সল্টলেক CGO কমপ্লেক্সে মুখোমুখি বসিয়ে জেরা করা হয় অর্পিতা এবং পার্থকে (Partha And Arpita)। সেখানে অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee News) দেখিয়ে প্রাক্তন মন্ত্রীকে জিজ্ঞাসা করা হয়, তাঁকে কী ভাবে চেনেন পার্থ? ইডি সূত্রে খবর, আধকারিকদের প্রশ্নের উত্তরে তিনি দু'পক্ষের মধ্যে ঘনিষ্ঠ আলাপের কথা অস্বীকার করেছেন।


ইডি জেরায় কী উত্তর পার্থর?

মুখোমুখি জেরায় অর্পিতা মুখোপাধ্যায়কে দেখিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হয়, "আপনি কী এঁকে চেনেন?"

পার্থ চট্টোপাধ্যায়: না. তেমনভাবে নয়।

ইডি: তাহলে কী ভাবে চেনেন?

পার্থ চট্টোপাধ্যায়: মাঝে মাঝে দেখেছি। অনেকেই আসত।

ইডি: উনি কী আপনার খুব ঘনিষ্ঠ?

পার্থ চট্টোপাধ্যায়: নাকতলার পুজোর সময় দেখেছি।

ইডি: ওঁর বাড়ি থেকে টাকা পাওয়া গিয়েছে। আপনি জানেন?

পার্থ চট্টোপাধ্যায়: শুনেছি।

ইডি: এটা কি আপনার টাকা?

পার্থ চট্টোপাধ্যায়: একদমই না।

ইডি: তাহলে কার টাকা?

পার্থ চট্টোপাধ্যায়: আমি জানি না।


ইডি সূত্রে আরও জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে (Partha Chatterjee And Arpita Mukherjee) মুখোমুখি জেরার এই গোটা প্রক্রিয়া ভিডিয়ো রেকর্ড করা হয়েছে। ইডির অভিোগ, তথ্যপ্রমাণের সঙ্গে পার্থর বক্তব্যের অসঙ্গতি ধরা পড়েছে। প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে তথ্য গোপণেরও অভিযোগ উঠেছে। এই সমস্ত বিষয় শুক্রবার আদালতে জানানো হবে ইডির তরফে। এমনটাই খবর সূত্র মারফত।


রাখঢাক করেননি অর্পিতা

পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর অসম বয়সী বন্ধুত্ব নিয়ে কোনওরকম রাখঢাক করেননি অর্পিতা মুখোপাধ্যায়। ইডি জেরার মুখে প্রাক্তন মন্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে অকপট স্বীকারোক্তি অর্পিতার। সূত্রের খবর, তদন্তকারীদের প্রশ্নের উত্তরে অর্পিতা মুখোপাধ্যায় জানিয়েছেন, স্ত্রীর মৃত্যুর পর থেকেই তাঁর সঙ্গে ঘনিষ্ঠতা বেড়েছিল পার্থর। তাঁর জন্য টাকা পয়সা খরচ করা কিংবা দামী অলংকার কিনে দেওয়ার কথাও অস্বীকার করেননি অর্পিতা।
এমনটাই জানা গিয়েছে ইডি সূত্রে। অর্পিতাকে জিজ্ঞাসা করা হয়, পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর সম্পর্কের সমীকরণটা ঠিক কেমন? উত্তরে অর্পিতা জানান, অসম বয়সী হলেও পার্থদা তাঁর ভালো বন্ধু। ২০১২ সালে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর প্রথম পরিচয় হয়। এরপর ২০১৭ সালে প্রাক্তন মন্ত্রীর স্ত্রী বাবলি চট্টোপাধ্যায়ের মৃত্যুর পর থেকেই নিঃসঙ্গ হয়ে পড়েন পার্থ। সেই থেকেই অর্পিতার সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা বাড়ে।