ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

জেলের খাবারে অরুচি, পাঁঠার মাংস-তেলেভাজার আবদার পার্থর

পার্থ চট্টোপাধ্যায়ের জেলের খাবারে অরুচি। তেল-মশলা ছাড়া পাতলা মাংসের ঝোলে আপত্তি রয়েছে তাঁর। বদলে পাঁঠার মাংস খেতে চান প্রাক্তন মন্ত্রী। কিন্তু, ইডি তাঁর আর্জি মেটাতে সাফ নাকচ করে দিয়েছে। জেলে পার্থ-অর্পিতার জন্য তৈরি করা হয়েছে বিশেষ ডায়েট চার্ট।


ওপার বাংলা ডেস্ক | আপডেট: সোমবার, আগস্ট ১, ২০২২

জেলের খাবারে অরুচি, পাঁঠার মাংস-তেলেভাজার আবদার পার্থর
জেলের খাবার মোটে মুখে উঠছে না পার্থ চট্টোপাধ্যায়ের। তেল-মশলা ছাড়া খাবারে রুচি নেই। আর তাই রবিবার দুপুরে পাঠার মাংস খাওয়ার জন্য 'আবদার' জুড়ে বসেন SSC দুর্নীতি মামলায় গ্রেফতার রাজ্যের প্রাক্তন মন্ত্রী। ইডি আধিকারিকরা অবশ্য পার্থর আবদার মেটাননি। চিকিৎসকদের নির্দেশ মেনে নির্দিষ্টি ডায়েট চার্ট ফলো করা হচ্ছে তাঁর জন্য। ফলে কেন্দ্রীয় তদন্তকারীদের অনুমতি ছাড়া কোনও মনপসন্দ খাবার খাওয়ার জো নেই পার্থর। একই অবস্থা অর্পিতা মুখোপাধ্যায়েরও। বারবার ড্রাই ফ্রুটস এবং ব্ল্যাক কফির জন্য নাছোরবান্দা আর্জি জানালেন, কর্নপাত করতে রাজি নয় ইডি।

পার্থ চট্টোপাধ্যায়ের ডায়েট চার্ট

সল্টলেক সিজিও কমপ্লেক্সের জেলে পার্থ চট্টোপাধ্যায়ের জন্য তৈরি করা হয়েছে বিশেষ ডায়েট চার্ট। পাঁঠার মাংস খাওয়ার আবেদন সাফক নাকচ করে দিয়েছে ইডি। বদলে জুটেছে ২ পিস মুরগির মাংসের পাতলা ঝোল। আর কী কী রয়েছে পার্থর জেলের মেনুতে? ইডি সূত্রে জানা গিয়েছে, সকালবেলা ঘুম থেকে ওঠার পর পার্থ চট্টোপাধ্যায়কে দেওয়া হচ্ছে সুগার ফ্রি দেওয়া লিকার চা এবং দু'টি ক্রিম ক্র্যাকার বিস্কুট। এরপর প্রাতঃরাশে দেওয়া হচ্ছে ওটসের খিচুড়ি। এক ঘণ্টা পর দু'রকমের ফল। লাঞ্চে মিলেছে ভাত, ডাল, ২ পিস মুরগির মাংসের পাতলা ঝোল। দুপুরে খাবার পর মুস্বাম্বি লেবু। বিকেলে তেলেভাজা খেতে চেয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু, বদলে তাঁকে দেওয়া হয়েছে মুড়ি এবং দু'টি বিস্কুট। রাতে দেওয়া হচ্ছে দু'টো রুটি এবং সবজি।

অর্পিতার মেনুতে কী কী?

অর্পিতা চট্টোপাধ্যায়ের দৈন্যন্দিন ডায়েট চার্ট থেকেও বাদ পড়েছে যাবতীয় তেল-মশলার খাবার। যদিও বারবার তিনি ড্রাই ফ্রুটস এবং ব্ল্যাক কফি খেতে চাইছেন। সেই দাবি মেটাতে মোটেই আগ্রহী নয় ইডি। জেলে অর্পিতার জন্য ডায়েট চার্ট তৈরি করা হয়েছে। তাঁর মেনুতে রয়েছে, সকালে ঘুম থেকে উঠে চিনি ছাড়া লিকার চা এবং দু'টি ক্রিম ক্র্যাকার বিস্কুট। ব্রেকফাস্টে চারটি ব্রাউন ব্রেড, ডিম সেদ্ধ এবং কলা। এর এক ঘণ্টার মধ্যে অর্পিতাকে দেওয়া হচ্ছে দু'রকমের ফল। এরপর দুপুরের মেনুতে থাকছে ভাত, ডাল, সবজি এবং মাছ। সন্ধ্যেবেলা দেওয়া হচ্ছে চা এবং বিস্কুট। ডিনারে দেওয়া হচ্ছে দু'টো রুটি এবং সবজি।

এছাড়াও দু'জনকেই বারবার করে ORS মিশ্রিত জল দেওয়া হচ্ছে। পাশাপাশি পর্যাপ্ত ঘুম যাতে হয়, সেদিকেও নজর রাখছে ইডি। যদিও জেলের বিছানায় সেভাবে ঘুম আসছে না কারওই। ফলে কার্যত বিনিদ্র রজনী কাটাচ্ছেন পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়।