ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

পার্থ-অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে ইডি

ওপার বাংলা ডেস্ক | আপডেট: মঙ্গলবার, জুলাই ২৬, ২০২২

পার্থ-অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে ইডি

ছবি: সংগৃহীত

সরকারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের মহাসচিব এবং শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে এবং পার্থ চট্টপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ মডেল, অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায় মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে।


সোমবার তাদের ১০ দিন করে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয় আদালত। এমন প্রেক্ষাপটে এ দুজনকে নিয়ে বসতে পারেন দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তদন্তকারীরা।


আনন্দবাজার পত্রিকাসহ একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়, সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির কার্যালয়ে এই জিজ্ঞাসাবাদ হতে পারে।


ইডির দাবি, পার্থ ও অর্পিতার মধ্যে নিশ্চয়ই এমন কোনো সম্পর্ক রয়েছে, যার জন্য তারা একসঙ্গে সম্পত্তি কিনেছেন।


তবে এই যুক্তি মানতে চাননি পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। তার বক্তব্য, অর্পিতার বাড়়ি থেকে টাকা উদ্ধার হয়েছে ঠিকই। কিন্তু তার মানে এই নয় যে, অর্পিতার সঙ্গে পার্থের যোগাযোগ রয়েছে।


গত শুক্রবার দক্ষিণ কলকাতায় অর্পিতার ফ্ল্যাট থেকে সাড়ে ২২ কোটি রুপি উদ্ধার করেন ইডি তদন্তকারীরা। শনিবার তাকে গ্রেপ্তার করা হয়।

অর্পিতাকে গ্রেপ্তারের আগে টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয় মন্ত্রী পার্থকে। স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন মন্ত্রী।


মন্ত্রী পার্থর ঘনিষ্ঠ অর্পিতা দক্ষিণ কলকাতার নাকতলা উদয়ন সংঘের পূজার মডেল হয়ে পরিচিতি পেয়েছিলেন। নাকতলা পার্থ চ্যাটার্জির পূজা বলে সুপরিচিত। এ ছাড়া সাবেক শিক্ষামন্ত্রীর আইনি উপদেষ্টা ছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। তার কাছে বিপুল পরিমাণ রুপি কোথা থেকে এলো তদন্তকারীদের সেই প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি এই মডেল।


অর্পিতা মুখোপাধ্যায়ের কাছে গচ্ছিত টাকার সঙ্গে শিক্ষক দুর্নীতি মামলার কোনো সম্পর্ক আছে কি না তা খতিয়ে দেখছেন ইডির তদন্তকারীরা।