ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুলাই ৩, ২০২৪ |

EN

বালুর মাঠ থেকে জাতীয় দলে নাহিয়ান

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: বুধবার, জুলাই ২০, ২০২২

বালুর মাঠ থেকে জাতীয় দলে নাহিয়ান
ছোট বেলায় মায়ের মৃত্যুর পর থেকে ফুফা ইমাম খান এর কাছে বড় হয় পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের ডুমরিয়া গ্রামের হাফেজ নূর-নবী’র ছেলে নাহিয়ান খান। ছোট বেলা থেকেই ফুটবল খেলার প্রতি খুবই আগ্রহ ছিল তার।গ্রামের বালুর মাঠেই কিনা ফুটবল নিয়ে পড়ে থাকতেন নাহিয়ান।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবলে অধিনায়ক হিসাবে সুযোগ পাওয়ার পর বদলে যায় নাহিয়ানের ফুটবল ক্যারিয়ার। আস্তে আস্তে তিনি হয়ে ওঠেন ফুটবলের এক অন্যতম জাদুকর। বয়সভিত্তিক বিভিন্ন পর্যায়ে খেলার অভিজ্ঞতা অর্জন করা নাহিয়ান বর্তমানে ঢাকা গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাবের হয়ে খেলছে। এর আগে নাহিয়ান বাংলাদেশ অনূর্ধ্ব ১৭ দলের হয়ে নেপাল সফর করে এসেছেন। বালুর মাঠে খেলা নাহিয়ান এখন লাল-সবুজের জার্সি গায়ে জড়ানোর অপেক্ষায়।

নাহিয়ান পিরোজপুরের নাজিরপুর সরকারি সিরাজুল হক উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাশ করে বর্তমানে হামিদপুর আল-হেরা ডিগ্রি কলেজ যাশোরে দ্বাদশ শ্রেণিতে পড়াশুনা করেন।

এ বিষয়ে নাহিয়ান খান কে জিজ্ঞেস করলে তিনি বলেন, ১৯ জুলাই দুপুর ২টার দিকে তাদের কোচ পরশ মনি এর মাধ্যমে তিনি জানতে পারেন তাকে বাংলাদেশ অনূর্ধ্ব -২০ জাতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। বরিশাল বিভাগে মোট তিনজনকে এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। এর মধ্যে বরিশালের মুলাধি উপজেলার মঈন এবং ঝালকাঠির মিরাজ ও পিরোজপুরের নাজিরপুর উপজেলা থেকে আমাকে নেওয়া হয়।