ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

ওয়ানডে থেকে অবসরের সিদ্ধান্ত বেন স্টোকসের

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, জুলাই ১৮, ২০২২

ওয়ানডে থেকে অবসরের সিদ্ধান্ত বেন স্টোকসের

ছবি: সংগৃহীত

ওয়ানডে ফরম্যাট থেকে আচমকা অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী ক্রিকেটার বেন স্টোকস। সোমবার ইংল্যান্ড ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, আগামীকাল মঙ্গলবার ১৯ জুলাই ডারহামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচ খেলবেন ৩১ বছর বয়সী এই অলরাউন্ডার।

২০১১ সালের আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষেক হওয়া স্টোকস ১১ বছরের ক্যারিয়ারে খেলেছেন ১০৪টি ম্যাচ। লর্ডসে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপ ফাইনালে প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছিলেন স্টোকস। ফাইনালে স্টোকসের অপরাজিত ৮৪ রানের জন্য ম্যাচ গড়ায় সুপার ওভারে। শেষ পর্যন্ত রোমাঞ্চকর এক ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ শিরোপা জিতেছিল ইংলিশরা।

ওয়ানডে ক্যারিয়ারে বেন স্টোকস তিনটি সেঞ্চুরিসহ ২ হাজার ৯১৯ রান করেছেন এবং উইকেট নিয়েছেন ৭৪টি। গত মৌসুমে পাকিস্তানের বিরুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন দলকে। এই সিরিজে পাকিস্তানকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ইংল্যান্ড।

অবসরের সিদ্ধান্ত নিয়ে বেন স্টোকস বলেছেন, ‘আমি মঙ্গলবার ডারহামে ওয়ানডে ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে আমার শেষ ম্যাচটি খেলব। আমি এই ফরম্যাট থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটি অবিশ্বাস্যভাবে কঠিন সিদ্ধান্ত ছিল। আমি আমার সতীর্থদের সঙ্গে খেলার প্রতিটি মিনিট উপভোগ করেছি।’