ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, জুলাই ৭, ২০২৪ |

EN

বাংলাদেশকে অল্পতে গুটিয়ে উইন্ডিজের ব্যাটিং তাণ্ডব

স্পোর্টস ডেস্ক | আপডেট: শনিবার, জুন ২৫, ২০২২

বাংলাদেশকে অল্পতে গুটিয়ে উইন্ডিজের ব্যাটিং তাণ্ডব

ছবি: সংগৃহীত

সেন্ট লুসিয়া টেস্টের প্রথম দিনটি গেছে ওয়েস্ট ইন্ডিজের।  ড‍্যারেন স‍্যামি ন‍্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের শেষ টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশকে ২৩৪ রানে অলআউট করেছে ক্যারিবীয়রা। আর দিনের শেষভাগে বাংলাদেশি বোলারদের পিটিয়ে বিনা উইকেটে তুলেছে ৬৭ রান।

৬৭ রান তুলতে উইন্ডিজের লেগেছে মাত্র ১৬ ওভার।

জন ক্যাম্পবেল ৩২ ও অধিনায়ক ব্রাথওয়েট ৩০ রানে অপরাজিত আছেন। ১০ উইকেট হাতে রেখে বাংলাদেশের চেয়ে ১৬৭ রানে পিছিয়ে আছে তারা।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।  এক পর্যায়ে বাংলাদেশের স্কোর ছিল ২ উইকেটে ১০৫। সেখান থেকে পরিণত হয় ৬ উইকেটে ১৩৮-এ। তামিম ইকবাল ৪৬ রান করেন।  নাজমুল হোসেন শান্ত (২৬) ও এনামুল হক বিজয় (২৩) সেট হয়েও বড় করতে পারেননি ব্যক্তিগত সংগ্রহটাকে। এরপর টেলএন্ডারদের নিয়ে লড়াই করেন লিটন দাস, খেলেন ৭০ বলে ৫৩ রানের ঝলমলে এক ইনিংস।

দলীয় ১৯১ রানে লিটনের বিদায়ের পর শরিফুল ইসলাম ও এবাদত হোসেন বাংলাদেশের সংগ্রহটাকে নিয়ে যান ২৩৪ এ। শরিফুল ১৭ বলে ২৬ রান করে আউট হন ও এবাদত অপরাজিত থাকেন ২১ রানে। প্রথম ম্যাচের নায়ক কেমার রোচকে এই ইনিংসে কোনো উইকেট দেয়নি বাংলাদেশ। তিনটি করে উইকেট নিয়েছেন জয়ডেন সিলস ও আলজারি জোসেফ।

উল্লেখ্য যে, দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে হলে এই টেস্টে জয়ের বিকল্প নেই সাকিব আল হাসানদের সামনে।