ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ৬, ২০২৪ |

EN

চরমোনাইতে লুডু-ক্যারম খেলায় নিষেধাজ্ঞা

আল মামুন, বরিশাল প্রতিনিধি | আপডেট: সোমবার, মার্চ ১৪, ২০২২

চরমোনাইতে লুডু-ক্যারম খেলায় নিষেধাজ্ঞা
বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে স্মার্টফোনে লুডু, ক্যারম বোর্ড বা তাস দিয়ে জুয়া খেললে ১০ হাজার টাকা জরিমানার নির্দেশনা দিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল করিম। 

একই সঙ্গে যে দোকানে এসব খেলা হবে, সেই দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
শনিবার রাতে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত চরমোনাই ইউপির চেয়ারম্যান এই নির্দেশনা জারি করেন। 
কঠোর বার্তা জারি করা এই নির্দেশনার নোটিশ ইউনিয়নের বিভিন্ন হাট বাজার এবং শিক্ষাপ্রতিষ্ঠানের দেয়ালে সাটিয়ে দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়, অত্র ইউনিয়নের কোনো দোকান বা স্থানে বসে স্মার্টফোন বা লুডুর কোটের দ্বারা লুডু, ক্যারম বোর্ড বা তাসের মাধ্যমে জুয়া খেলা এবং অবৈধ মাদক সেবন অবস্থায় যদি কোনো ব্যক্তিকে পাওয়া যায়, তাহলে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সঙ্গে সঙ্গে যে দোকানে খেলা অবস্থায় পাওয়া যাবে, সেই দোকান অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে দেওয়া হইবে।

ইউপি চেয়ারম্যানের এই সিদ্ধান্তকে যুগোপযোগী উল্লেখ করে স্থানীয় বাসিন্দারা জানান, সন্ধ্যার পরপরই যুবকরা গভীর রাত পর্যন্ত দলে দলে ভাগ হয়ে দোকানপাট থেকে শুরু করে বিভিন্ন স্থানে বসে লুডু খেলে। মোবাইলে লুডু খেলার পাশাপাশি জুয়ায় আসক্ত হচ্ছে তারা।

চরমোনাই ইউপি চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল করিম বলেন, স্মার্টফোনে লুডু খেলে যুবকরা বিপথগামী হচ্ছে, তারা প্রথমে শখের বসে খেললেও পরে জুয়ায় আসক্ত হয়ে যায়। এতে সমাজে ও পরিবারে অবক্ষয় নেমে আসছে। অবক্ষয় রোধ আর তরুণ সমাজ রক্ষায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।