ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

১৬ বছর পর ফাঁসির আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, মার্চ ১, ২০২২

১৬ বছর পর ফাঁসির আসামি গ্রেফতার
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চাঞ্চল্যকর আবুল কাশেম হত্যা মামলার মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি জসিম (৪২)-কে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। রবিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লার লাঙ্গলকোট থেকে তাকে গ্রেফতার করা হয়। 

আসামি জসিম কুমিল্লার নাঙ্গলকোটের ভোলাইন এলাকার আমিনুল হকের ছেলে। আজ সোমবার দুপুরে সিদ্ধিরগঞ্জ থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান পিপিএম বার জানান, ২০০৪ সালের ২৮ মার্চ সকালের দিকে আদালতে হাজিরা দেওয়ার জন্য আবুল কাশেম, আবুল বাশারসহ নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা দেওয়ার পথে জালকুড়িস্থ সীমা ডাইং মিলের পৌঁছানো মাত্র আসামি হুমায়ুন, জসিম ও অর্জুন মোটরসাইকেলযোগে তাদের বেবি টেক্সি গতিরোধ করে গুলিবর্ষন করতে থাকে। একপর্যায়ে আসামি হুমায়ুন এবং জসিম আবুল কাশেমের মাথায় দুইটি গুলি করলে আবুল কাশেম ঘটনাস্থলেই মারা যান এবং আবুল বাশার গুরুতর আহত হন।

তিনি আরও জানান, এ ঘটনায় ২০০৪ সালের ২৯ মার্চ  সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের হয় (নং-৩২)। মামলাটি দীর্ঘ তদন্ত শেষে এসআই মো. জাহির হোসেন, মো. হুমায়ুন (২৪) এবং মো. জসিম (২৬)-সহ ৮ জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।  পরবর্তীতে আদালত ২০০৬ সালের ২১ মে আসামি জসিম (২৮)-কে দোষী সাব্যস্ত করে তাকে মৃত্যুদণ্ড দণ্ডিতসহ ৫০ হাজার টাকা জরিমানা ধার্য্য করে অর্থদণ্ডে দণ্ডিত করেন। আসামি নিজেকে লুকিয়ে রাখার জন্য দীর্ঘ দিন চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় নাম পরিচয় গোপন করে পলাতক ছিল। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, ফাঁসির আদেশপ্রাপ্ত অপর আসামি হুমায়ুন যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত এবং মোহন ও মনির বর্তমানে জেল হাজতে কারাভোগ করছেন।