ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

পঞ্চগড়ে কবর থেকে লাশ চুরির অভিযোগ স্থানীয়দের

জাবেদুর রহমান জাবেদ, তেতুলিয়া প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২

পঞ্চগড়ে কবর থেকে লাশ চুরির অভিযোগ স্থানীয়দের
পঞ্চগড়ের বোদা উপজেলায় চন্দনবাড়ী ইউনিয়নের একটি কবরস্থানের ১২টি কবর খুরে লাশ চুরি যাওয়ার অভিযোগ করছে স্থানীয়রা। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার সকালে বোদা উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের সরকার পাড়া এলাকার দলুয়া কবরস্থান থেকে এই লাশ চুরি যাওয়ার অভিযোগ করছে স্থানীয়রা। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়েছে উপজেলা প্রশাসন। 

স্থানীয় এলাকাবাসী আব্দুস সামাদ ও মকছেদ আলী বলেন, এক কিশোর কবরস্থানের পাশে গরু চড়াতে গিয়ে দেখতে পায় কবরস্থানের ১২টি কবর খোরা রয়েছে। এসময় এলাকাবাসীকে বিষয়টি জানালে মুহূর্তে এলাকাবাসী কবরস্থানে জমায়েত হয়ে থানা পুলিশ ও প্রশাসনকে খবর দিয়ে একটি কবর খুরে দেখা হয় তাতে লাশ নেই। 

এদিকে খবর পেয়ে দুপুরে বোদা থানা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে পরিদর্শন করেন।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী জানান, সরকার পাড়ায় কবরস্থান আছে অনেক বড়। তিন বা চারটা স্পট আছে।  আমরা শুনেছি যে কবরস্থান থেকে উত্তোলন করা হয়েছে। আমরা বিষয়টি দেখলাম। সকল গোরস্থান কমিটিকে মেসেস দিয়ে দিবো এবং আরো একটু  নজরদারী বাড়ানোর জন্য গ্রামবাসীসহ এলাকাবাসী একটু যাতে সচেতন থাকে তারা এলাট থাকে। তারা যাতে খোজ খবর রাখে। এমন কিছু ঘটে তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আজকে যেটা ঘটেছে গোরস্থান কমিটির পক্ষ থেকে যদি আবেদন করে সে ক্ষেত্রে আদালতের প্রয়োজনীয় ব্যবস্থা সাপেক্ষে আমরা পরবর্তি ব্যবস্থা নিবো।