ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

হিলি সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া দুই বাংলাদেশী ছাত্রকে ৫ ঘন্টা পর ফেরত

হাকিমপুর প্রতিনিধি | আপডেট: সোমবার, জানুয়ারী ১৭, ২০২২

হিলি সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া দুই বাংলাদেশী ছাত্রকে ৫ ঘন্টা পর ফেরত
দিনাজপুরের হিলি সীমান্তের জিরো পয়েন্ট থেকে দুই বাংলাদেশি মাদ্রাসা ছাত্রকে ভারতে ধরে নিয়ে যাওয়ার ৫ ঘণ্টা পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফ। আজ রোববার (১৬ জানুয়ারী) বিকেল ৫ টায় সীমান্তের জিরো পয়েন্টে বিজিবি ও বিএসএফ'র মধ্যে এক পতাকা বৈঠকের পর তাদের দেশে ফেরত দেয়া হয়। 

এর আগে দুপুর ১২ টার দিকে সীমান্তের জিরোপয়েন্ট থেকে ভারতের বিএসএফ সদস্যরা তাদের ডেকে ধরে নিয়ে যায়।  

জানা যায়, আজ রোববার সকালে উপজেলার আলিহাট ইউনিয়নের আলিহাট গাজি আমিনীয়া দাখিল মাদ্রসার ৮ম শ্রেনীর ছাত্র রুহুল আমিন ও ১০ম শ্রেনীর ছাত্র রিফাত হোসেন হিলি স্থলবন্দর ট্রাক মালিক গ্রুপের কার্যয়ালয়ে করোনার টিকা দিয়ে সীমান্তের জিরোপয়েন্ট দেখতে যায়। এরপর সীমান্তের ২৮৫ নং সীমানা পিলারের ১০ নম্বর সাব পিলার সংলগ্ন স্থানে তারা পৌছালে ভারতের বিএসএফ সদস্যরা তাদের বাংলাদেশ অংশ থেকে ডেকে ভারতে ধরে নিয়ে যায়। বিষয়টি জানাজানি হলে মাদ্রাসা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিষয়টি বিজিবির নজরে আনেন। আটক দুই শিক্ষার্থীকে দেশে ফিরিয়ে দিতে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে চিঠির মাধ্যমে জানানো হয়।

আটক দুই ছাত্রের কাগজপত্র যাছায় বাছাই শেষে বিজিবি ও স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে সীমান্তের জিরো পয়েন্টে এক পতাকা বৈঠকের মাধ্যমে বিকেল সাড়ে ৫টার দিকে ভারতীয় সীশান্ত রক্ষি বাহিনী (বিএসএফ) তাদের দেশে ফেরত দেন 

বিজিবি হিলি আইসিপি বিওপি ক্যাম্পকমান্ডার সুবেদার আলম মিয়া জানান, পতাকা বৈঠকের মাধ্যমে ওই দুই শিক্ষার্থীকে দেশে ফেরত আনার পর হাকিমপুর থানায় সোপর্দ করা হয়। 

হাকিমপুর থানা ওসি খাইরুল বাসার শামিম জানান, যেহেতু ওই দুই শিক্ষার্থী কোন  অপরাধ সংঘটনের জন্য সীমান্তে যায় নি। তাই তাদেও স্ব স্ব অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে।