ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

তাকওয়া ভিত্তিক সমাজ গঠনের মাধ্যমে দেশকে দুর্নীতিমুক্ত করতে হবে: এনায়েতুল্লাহ্ আব্বাসী

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শনিবার, জানুয়ারী ৮, ২০২২

তাকওয়া ভিত্তিক সমাজ গঠনের মাধ্যমে দেশকে দুর্নীতিমুক্ত করতে হবে: এনায়েতুল্লাহ্ আব্বাসী
"যারা আল্লাহকে বিশ্বাস করে, আল্লাহর পথে চলে তারা কখনও দূর্নীতিবাজ হতে পারে না। সমাজ থেকে ঘুষ, দূর্নীতি দূর করতে হলে তাকওয়া ভিত্তিক জীবন যাপন করতে হবে। আর তাকওয়া ভিত্তিক সমাজ গঠনের মাধ্যমে দেশকে দুর্নীতিমুক্ত করতে হবে। যেদিন নিজেরা তাকওয়া মানবেন এবং তাকওয়াবান নেতা বানাবেন, সেদিন দেশ বদলে যাবে।" বিশ্বনাথ উপজেলার আনরপুর-বিশঘর ও বৃহত্তর এলাকাবাসীর উদ্যোগে মুর্দেগানের ঈসালে সওয়াব উপলক্ষে ওয়াজ ও দোয়া মাহফিলে প্রধান মুফাস্ সির হিসেবে মুফতি ড. সাইয়্যেদ এনায়েতুল্লাহ্ আব্বাসী ওয়া সিদ্দিকী এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, দেশকে দূর্নীতিমূক্ত করতে হলে প্রাইমারী থেকে মাস্টার্স পর্যন্ত কোরআনের দ্বীনি শিক্ষা কায়েম করতে হবে। সকল মতাদ্বর্শের উর্দ্ধে থেকে সকল মুসলমানকে দেশ রক্ষায় ঐক্যবদ্ধ থাকতে হবে। 

শুক্রবার জুম্মার নামাজের পর রামপাশা ইউনিয়নের আনরপুর গ্রামের পূর্বের মাঠে আয়োজিত ওয়াজ মাহফিলে সভাপতিত্ব করেন আয়োজক কমিটির সভাপতি ও সিলেট জেলা আ’লীগের সহ সভাপতি এডভোকেট শাহ মো. মোশাহিদ আলী। 

প্রধান অতিথির বক্তব্য দেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান। প্রধান মেহমানের বক্তব্য দেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। দশপাইকা আলীম মাদ্রাসার শিক্ষক মাওলানা ফারুক আহমদ ও আয়োজ কমিটির অন্যতম সদস্য, বিএনপি নেতা জয়নাল আবেদীনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, উপজেলা আ’লীগের সহ প্রচার সম্পাদক বশির আহমদ, পৌর আ’লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, দশাপাইকা আনোয়ারুল উলূম আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মখলিছ আলী। এসময় উপজেলার বিভিন্ন অঞ্চলের সহস্রাধীক মুসল্লীগণ উপস্থিত ছিলেন।