ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে মমতাজের কণ্ঠে সেলিম খানের গান

বিনোদন ডেস্ক | আপডেট: রবিবার, আগস্ট ১৫, ২০২১

বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে মমতাজের কণ্ঠে সেলিম খানের গান

জাতীয় শোক দিবস উপলক্ষে তৈরি বিশেষ একটি গানে কণ্ঠ দিয়েছেন ফোক সম্রাজ্ঞীখ্যাত সংগীতশিল্পী মমতাজ। ‘বঙ্গবন্ধুর এই বাংলাদেশে, শেখ হাসিনার এই দেশে, স্বাধীন সোনার বাংলাদেশ- এমন কথামালায় সাজানো গানটি লিখেছেন ও সুর করেছেন সেলিম খান। সঙ্গীতায়োজন করেছেন শামিম মাহমুদ।

 

গত ১৩ আগস্ট রাজধানীর একটি স্টুডিওতে এর রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। আজ সীমিত আকারে ভিডিওধারন করে সেটা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন চলচ্চিত্রনির্মাতা অপূর্ব রায়। গানটি তার তত্ত্বাবধানে নির্মিত হয়েছে। এটি আজ প্রকাশ ওটিটি প্ল্যাটফরম সিনেবাজ ও ভয়েজ টিভির ইউটিউব চ্যানেলে।

 

এ গানে কণ্ঠ দেয়া প্রসঙ্গে মমতাজ বলেন, ‘আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি পরম শ্রদ্ধা জানিয়ে এ গানটি গেয়েছি। এর কথা যেমন ভালো লেগেছে, সুরও দারুন হয়েছে। যারা গানটির আয়োজন করেছেন তাদেরকে ধন্যবাদ।

 

এদিকে সংসদ সদস্য হিসাবেও নিজ এলাকায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন মমতাজ। করোনাভাইরাসের প্রকোশ শুরু থেকে সাধারণ মানুষের জন্য কল্যাণকর কাজ করে আসছেন। এই মহামারীতে সরকারের পক্ষ থেকে দেয়া সহযাগিতার পাশাপাশি নিজের তহবিল থেকেও অর্থ প্রদান করছেন।

 

তিনি জানান, করোনাকালের প্রায় পুরোটা সময় তিনি তার নির্বাচনী এলাকাতেই কাটিয়েছেন। সাধারণ মানুষের সুখে দুঃখে পাশে থেকেছেন। ফাঁকে ফাঁকে কাজের জন্য রাজধানীতে এসেছেন। কিছুদিন আগে মমতাজ অভিনেতা ও নির্মাতা মীর সাব্বিরের পরিচালনায় ‘রাত জাগা ফুল ছবির টাইটেল গানে কণ্ঠ দিয়েছেন। এছাড়া ‘বন্ধু নামে আরও একটি ছবির গান করেছেন বেলাল খানের সুরে। প্রসঙ্গত, ‘নেকাব্বরের মহাপ্রয়াণ, ‘সত্ত্বা ও ‘মায়া দ্য লস্ট মাদার ছবিতে গানের জন্য তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জনপ্রিয় এ সংগীতশিল্পী।