ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

'জনগনের সেবা ও এলাকার উন্নয়নে সচেষ্ট থাকব': নবনির্বাচিত মেম্বার খোরশেদ

আমান উল্লাহ কবির, টেকনাফ প্রতিনিধি | আপডেট: বুধবার, ডিসেম্বর ২৯, ২০২১

'জনগনের সেবা ও এলাকার উন্নয়নে সচেষ্ট থাকব': নবনির্বাচিত মেম্বার খোরশেদ
দেশের দক্ষিনের একমাত্র ছোট ইউনিয়ন প্রবাল দ্বীপ সেন্টমার্টিন। এই ইউনিয়নে গেল ২৬ ডিসেম্বর নির্বাচনে ৩ নং ওয়ার্ড হতে জনগনের ব্যালট বিপ্লবের মাধ্যমে মেম্বার নির্বাচিত হয়েছেন এক সময়ের ছাত্র নেতা মো. খোরশেদ আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ফরিদ আহমদ। ছোট এই দ্বীপের ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ছিল ২৩৯।  এর মধ্যে খোরশেদ ১২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এদিকে খোঁজ নিয়ে জানা যায় , মো. খোরশেদ আলম ১৯৪৫ সালে প্রতিষ্ঠিত জিনজিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠাতা মরহুম মাস্টার আলী আকবরের ছেলে। তাঁর পিতা সেন্টমার্টিন দ্বীপে শিক্ষকতা পেশায় আত্মনিয়োগ করে দ্বীপবাসীকে শিক্ষার আলোতে আলোকিত করেছিলেন । পরে দ্বীপবাসী উচ্চ শিক্ষার জন্য সেন্টমার্টিন বিএন . ইসলামিক উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। তার অন্যতম উদ্যোক্তা হিসেবে কাজ করেছিলেন নব নির্বাচিত ইউপি মেম্বার খোরশেদ আলমের পিতা । 

এছাড়াও তিনি বাংলাদেশ ছাত্রলীগ সেন্টমার্টিন ইউনিয়ন শাখার সাবেক সভাপতি ও বর্তমান সেন্টমার্টিন ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহ সভাপতি, সেন্টমার্টিনস্থ স্পীড বোট ও লাইফ বোট সমবায় সমিতির সভাপতি এবং সেন্টমার্টিন ক্যামরা ম্যান সমবায় সমিতির সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ছোট বেলা থেকে খোরশেদ ছিল নম্র, ভদ্র ও সৎচরিত্রবান। সে মানুষের সাথে মিলে মিশে থাকতেন। দ্বীপ তথা ওয়ার্ডবাসীর যে কোন সুখে দুঃখে এগিয়ে যেত। সে একজন শিক্ষিত এবং ১৯৯৮ সনে এসএসসি পাশ করেন। 
নির্বাচিত হয়ে খোরশেদ তার প্রতিক্রিয়ায় বলেন, জনগনের ভালবাসায় আমি বিজয় লাভ করেছি। তাদের এই প্রতিদান সেবা ও উন্নয়নের মাধ্যমে রক্ষার চেষ্টা করবো।