ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

ঘুর্ণিঝড় রেমালে খাবার নিয়ে ছুটছেন ইউএনও

জিহাদ হোসেন রাহাত, লক্ষ্মীপুর প্রতিনিধি | আপডেট: সোমবার, মে ২৭, ২০২৪

ঘুর্ণিঝড় রেমালে খাবার নিয়ে ছুটছেন ইউএনও
লক্ষ্মীপুরের রায়পুরে ঘুর্ণিঝড় রেমালের প্রভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। উপজেলার দক্ষিণ চরবংশী ইউপির মিয়ারহাট আশ্রয়ণ প্রকল্পে জোয়ারের পানি ঢুকে পড়ায় পানি বন্দি হয়ে পড়েছে প্রায় ৪৫ টি পরিবার। বর্ষার সময় এই আশ্রয়ণ প্রকল্পটি হরহামেশাই হয় প্লাবিত। নিচু এই প্রকল্পটি নিয়ে বিপাকে পড়েছেন এখানকার বাসিন্দারা।

সোমবার (২৭মে)সকাল থেকে বিভিন্ন পানিবন্দি এলাকায় গিয়ে শুকনা খাবার বিতরণ করছেন রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান খান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহেদ আরমান। 

খাবার পেয়ে রেহানা বেগম (৫৫) নামে এক নারী বলেন, আল্লাহ হেগোরে বাঁচিয়া রাহুক। চাইরো দিকে পানি আইয়া পড়ছে। কেমনে দিন কাটবো চিন্তায় আছিলাম। অনে চিন্তা কিছুটা কাটছে।

উপজেলা প্রশাসন সুত্র জানায়, প্রায় ২২ টি আশ্রয় কেন্দ্রে তিন শতাধিকেরও বেশি মানুষ আশ্রয় নিয়েছে। সাথে গবাদিপশু আনা হয়েছে। মেডিক্যাল টিম ও হট লাইন চালু রয়েছে।

রায়পুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরান খান বলেন, আমি ও সহকারী কমিশনার (ভূমি) মহোদয় গতকাল থেকে সার্বক্ষণিক প্রস্তুত রয়েছি। এখন পর্যন্ত কোন হতাহতের খবর আমরা পাইনা। যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য মান্যবর ডিসি মহোদয়ের দিকনির্দেশনায় আমরা রায়পুর উপজেলা প্রশাসন প্রস্তুত রয়েছি ইনশাআল্লাহ।