ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ৬, ২০২৪ |

EN

আমি আছি অথচ আমার ছেলে নাই- এটা কেমন কথা!

মানিকগঞ্জ প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

আমি আছি অথচ আমার ছেলে নাই- এটা কেমন কথা!
আমি আছি অথচ আমার ছেলে নাই- এটা কেমন কথা! আমারে মাটি দেবে আমার ছেলে; আর এখন আমাকে মাটি দিতে হবে তাকে!

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনায় নিহত স্কোয়াড্রন লিডার অসীম জাওয়াদের একমাত্র ছেলে বিমান পাইলট জাওয়াদের মা নিলুফা আক্তার খানম এমন আহাজারি করেন। তিনি তার মায়ের একমাত্র ছেলে।

মানিকগঞ্জs শহরের পৌর ভূমি অফিসের সামনের গোল্ডেন টাওয়ারের সাততলায় জাওয়াদের মা নিলুফা আক্তার খানমের গগনবিদারী কান্নায় পুরো এলাকায় বইছে শোকের মাতম। বিলাপ করছে আর বলছে আমার ছেলে প্রতিদিন সকালে ফোন করে; কিন্তু আজ এখন পর্যন্ত ফোন করেনি। কখন আসবে জাওয়াদের ফোন! এই আহাজারি কোনোভাবেই সামাল দিতে পারছেন না স্কুলশিক্ষিকা বোন পারভীনসহ স্বজনরা।

নিলুফা আক্তার খানমের একমাত্র সন্তান ছিলেন অসীম জাওয়াদ। বাবা ডাক্তার আমানুল্লাহ নবীনগর এলাকায় একটি বেসরকারি কারখানায় কর্মরত। পরিবারের একমাত্র সন্তানকে হারিয়ে বারবার মূর্ছা যাচ্ছেন তার মা।

জাওয়াদ ২০১০ সালে বাংলাদেশ এয়ারফোর্স অ্যাকাডেমিতে (বাফা) যোগদান করেন। তিনি ২০১১ সালে বিমান বাহিনীতে অফিসার হিসেবে কমিশন লাভ করেন।

বৃহস্পতিবার দুপুর সাড় ১২টার দিকে পতেঙ্গার বানৌজা ঈসা খাঁ হাসপাতালে (নেভি হাসপাতাল) পাইলট জাওয়াদ চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নগর পুলিশের উপকমিশনার (বন্দর) শাকিলা সুলতানা।

তিনি বলেন, বিমান বাহিনীর বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের পাইলট ও কো-পাইলট প্যারাসুট দিয়ে নেমে এলে তাদের আহত অবস্থায় উদ্ধার করে বানৌজা ঈসা খাঁ হাসপাতালে ভর্তি করা হয়। দুপুর ১২টার দিকে তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় অসীম জাওয়াদ মারা যান।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে বিমান বাহিনীর ওয়াইএকে-১৩০ নামক যুদ্ধবিমানটি উড্ডয়নকালে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এ সময় বিমানটির পেছন দিকে আগুন লেগে যায় এবং চট্টগ্রাম বোট ক্লাবের অদূরে কর্ণফুলী নদীতে আছড়ে পড়ে।

নিহত জাওয়াদের বড় মামা সাংবাদিক সুরুজ খান জানান, অত্যন্ত মেধাবী ছিল জাওয়াদ। স্কুল ও কলেজ জীবনে সব সময় প্রথম হয়েছে। ছোটবেলা থেকে জাওয়াদের স্বপ্ন ছিল পাইলট হবার। তার সেই স্বপ্ন পূরণ হলেও তা ছিল অল্প সময়ের জন্য।