ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

লালদিঘিতে দুর্ধর্ষ ডাকাতি, ৪৮ ঘন্টার মধ্যে ৪ ডাকাত গ্রেফতার

মেহেদী হাসান, ফুলবাড়ী, দিনাজপুর | আপডেট: বুধবার, মে ৮, ২০২৪

লালদিঘিতে দুর্ধর্ষ ডাকাতি, ৪৮ ঘন্টার মধ্যে ৪ ডাকাত গ্রেফতার
দিনাজপুরের ফুলবাড়ীতে নৈশ্য প্রহরীকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে তিনটি দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

মঙ্গলবার (৭ মে) চারটি জেলায় অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে তাদের আটক করা হয়। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ (ছোট ট্রাক) উদ্ধার করা হয়।
বুধবার সকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান। দুপুরে তাদের দিনাজপুর জেল হাজতে প্রেরন করেন।

গত ৫মে ভোর রাতে ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউনিয়নের লালদিঘী বাজারে নৈশ্য প্রহরীকে দেশীয় ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে তিনটি দোকানে ডাকাতি সংঘটিত হয়। এ মামলার সুত্র ধরে ঘটনার ৪৮ ঘন্টার ব্যবধানে পুলিশ তাদের আটক করে। 

গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা হলেন, ফুলবাড়ী উপজেলার কাজিহাল ইউনিয়নের চৌকিয়াপাড়া (সোনাপাড়া) গ্রামের মো. আইনুদ্দীন মন্ডল এর ছেলে মো. মোস্তাকিম ইসলাম (৩৫), বিরামপুর উপজেলার কলেজপাড়া গ্রামের ইউনুস আলীর ছেলে মো. বেলাল (৪৫), বগুড়া জেলার দুপচাচিয়া থানার ছোট বেড়াগাও এলাকার আব্দুল মান্নান এর ছেলে মো. আব্দুর রহমান (৩৫), একই জেলার শিবগঞ্জ থানার মাসুমপুর চালুঞ্জা এলাকার মো. কোব্বাত আলীর ছেলে মো. হাসান (২৮)।

জানা যায়, গত ৫মে ভোর রাতে ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউনিয়নের লালদিঘী বাজারে পিকআপ (ছোট ট্রাক) নিয়ে এসে নৈশ্য প্রহরীকে দেশীয় ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে অত্যাধুনিক কাটার দিয়ে তালা কেটে তিনভাই ট্রেডার্স থেকে ২ লাখ পঞ্চাশ হাজার টাকার কীটনাশক, সাগর ট্রেডার্স থেকে ৫ লাখ টাকার কীটনাশক ও নগদ ১০ হাজার টাকা, পল্লব টেলিকম থেকে নগদ ৮০ হাজার টাকা টাকা নিয়ে যায়।

এঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী পল্লব দাস বাদী হয়ে  মঙ্গলবার (৭মে) ফুলবাড়ী থানায় একটি ডাকাতি মামলা করেন। যার মামলা নং (১০)।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, মামলার সুত্র ধরে দিনাজপুর পুলিশ সুপার ইফতেখার আহম্মেদ পিপিএম (বার) মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার ফুলবাড়ী সার্কেল ফরহাদ হোসেন মহোদয়ের সার্বিক সহোযোগিতায় ও তার (ওসির) নেতৃত্বে পুলিশের বিশেষ দুইটি টিম তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বগুড়া, জয়পুরহাট, নওগাঁ সহ দিনাজপুর জেলার বিভিন্ন থানায় অভিযান পরিচালনা করে ঘটনার ৪৮ ঘন্টার ব্যবধানে ডাকাতির সাথে জড়িত আন্তঃজেলা ডাকাত চক্রের ওই ৪ সদস্যকে গ্রেফতার করা হয় এবং ডাকাতির কাজে ব্যবহৃত সাদা রঙের একটি পিকআপ উদ্ধার করা হয়, যার রেজিঃ নং-ঢাকা মেট্রো-ন- ১২৫০৪৭।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির ঘটনায় তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। লুণ্ঠিত মালামাল উদ্ধার অভিযান ও অবশিষ্ট ডাকাতদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে। গ্রেফতারকৃত মোস্তাকিম এর বিরুদ্ধে ইতিপুর্বে বিভিন্ন থানায় ১৩টি মামলা, আব্দুর রহমান এর বিরুদ্ধে ৫টি এবং হাসান এর বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে।