ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

রায়পুরে জেলা পরিষদের জমি দখলের অভিযোগ

উপজেলা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

রায়পুরে জেলা পরিষদের জমি দখলের অভিযোগ
লক্ষ্মীপুরের রায়পুরে প্রবাসী কামরুল হাসান মাসুদ (৪৫) নামে এক প্রবাসীর লক্ষ্মীপুর জেলা পরিষদ থেকে লিজ নেয়া জমি জবর দখল করে ভাড়া দেওয়ার অভিযোগ উঠেছে ছোটো ভাই নাজমুল হাসান মাসুমের (৩২) বিরুদ্ধে। 

জানা যায়, গত ২২ নভেম্বর ২০২২ তারিখে জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা কুল প্রদীপ চাকমার স্বাক্ষরকৃত লিজের অনুমতিপত্র হাতে পায় ভুক্তভোগী কামরুল হাসান মাসুদ। অনুমতিপত্রে দেখা যায়, ফরিদগঞ্জ পুরাতন রাস্তার পূর্ব পার্শ্বে (বর্ডার বাজার) সিএস খতিয়ান-৯০৫ এর ২৯৯৬ দাগে লক্ষ্মীপুর জেলা পরিষদের মালিকানাধীন ভূমি হতে সর্বমোট ২৬০ বর্গফুট জমি প্রতি ফুট ৬ টাকা হারে ১ বছরের জন্য অস্থায়ী লিজ নেয় মাসুদ। যা পরবর্তীতে কামরুল হাসান মাসুদের আবেদনের পরিপ্রেক্ষিতে মেয়াদ বেড়ে ৩০শে জুলাই ২০২৪ তারিখ পর্যন্ত বহাল করা হয়।

তবে সেটির তোয়াক্কা না করেই স্থানীয় প্রভাবশালীদের উসকানিতে লিজের জমি জবর দখলে নিয়েছে অভিযুক্ত নাজমুল হাসান মাসুম।
স্থানীয় সূত্র জানায়, ভুক্তভোগী মাসুদ প্রবাস ফেরত। বর্তমানে তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। 

বৃহস্পতিবার (১৮ ই এপ্রিল) সরেজমিনে গিয়ে অভিযুক্ত নাজমুল হাসান মাসুমের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। 

৫নং চরপাতা ইউপি চেয়ারম্যান সুলতান মামুন রশিদ বলেন, এটি সরকারি জায়গা। লিজ অনুসারে যিনি লিজের মালিক তাকে দেওয়ার জন্য আমরা প্রস্তুত। ছাড়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। উভয়পক্ষ আসলে সমাধানের চেষ্টা করবো।