ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ

পিরোজপুরে আলোচিত এহসান গ্রুপের এক কর্মচারী গ্রেপ্তার

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৯, ২০২৪

পিরোজপুরে আলোচিত এহসান গ্রুপের এক কর্মচারী গ্রেপ্তার
পিরোজপুরে গ্রাহকদের ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ সহ একাধিক মামলায় মো. বাদল (৩৯) নামে এহসান গ্রুপের এক কর্মচারীকে গ্রেফতার করেছে পিরোজপুর সদর থানা পুলিশ। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে মাদারীপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পিরোজপুরের পুলিশ সুপার মোঃ শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃত মো. বাদল এহসান গ্রুপের ফিল্ড অফিসার ছিলেন।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, এস আই দীপঙ্কর চন্দ্র দাস ও এস আই প্রকাশ চন্দ্র দে অভিযান পরিচালনা করে বুধবার বেলা ১১ টার দিকে মাদারীপুর থেকে বাদলকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে পিরোজপুরের পুলিশ সুপার মোঃ শরীফুল ইসলাম বলেন, এহসান গ্রুপের ফিল্ড অফিসার মো. বাদল দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। গ্রেফতারের পর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান রাগীব আহসান, তার বাবা, তিন ভাই ও স্ত্রী-সহ ম্যানেজার নাজমুল ইসলাম ও ফিল্ড অফিসার মো. বাদল এর বিরুদ্ধে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগ সহ একাধিক মামলা রয়েছে।

উল্লেখ্য, ২০০৮ সালে পিরোজপুরে এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স প্রতিষ্ঠা করেন রাগীব আহসান। পরে প্রতিষ্ঠানটির নতুন নাম দেওয়া হয় এহসান গ্রুপ। প্রতিষ্ঠানটি এহসান মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, এহসান সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড, ড্যাফোডিল মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, এহসান বেসিক সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড ও এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেড নামের পাঁচটি প্রতিষ্ঠানের নামে অধিক মুনাফা দেওয়ার কথা বলে সঞ্চয় আমানত নিয়ে ব্যবসা শুরু করে। পিরোজপুর ও আশপাশের এলাকায় এহসান গ্রুপ মূলত সুদবিহীন বিনিয়োগের প্রচার ও ওয়াজ মাহফিল আয়োজনের মাধ্যমে ব্যবসায়িক প্রচার চালাত। এসব পুঁজি করে প্রতারণার মাধ্যমে গ্রাহকের শতকোটির বেশি টাকা হাতিয়ে নেয় প্রতিষ্ঠানটি।