ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

বরগুনায় ৪০০ একর জমির কৃষকদের বাঁচাতে খাল খনন চায় গ্রামবাসী

বরগুনা প্রতিনিধি | আপডেট: সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০২৪

বরগুনায় ৪০০ একর জমির কৃষকদের বাঁচাতে খাল খনন চায় গ্রামবাসী
বরগুনা জেলার আমতলি উপজেলার আমতলী সদর ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডের চলাভাঙ্গা মৌজায় পুরানো খাল খনন চায় কৃষকরা। 

কৃষক খালেক চৌকিদার বলেন, আমরা এই এলাকার কৃষক, বর্ষার সিজনে এই জমিতে পানি আটকে থাকে তাই আমাদের ধান পচে যায় যার কারনে এই খালটি খনন জরুরী। মোকলেচ চৌকিদার ও শাহজাহান চৌকিদার বলেন, বর্তমানে আমরা বোরো ধান চাষ করছি, আমরা সাত হাজার টাকার পাইপ কিনে পানি আনতে হয়। কিন্তু এখানের খালটি যদি খনন করা হয় তাহলে আমরা কৃষকরা খুবই উপকৃত হবো।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য হাবিবুর রহমান বলেন, এই এলাকায় পাঁচ শত পরিবার রয়েছে যাদের মধ্যে দুই শত কৃষক আছে তারা ৪০০ একর জমির উপর নির্ভরশীল। তাই এই কৃষকদের বাচাতে এই খালটি খনন করার জন্য স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসকের কাছে জোর দাবি জানাই।

আমতলী সদর ইউনিয়ন চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মৃধা বলেন, সরকারের কোন বরাদ্দ না থাকায় ওই এলাকার গরীব মানুষের কথা চিন্তা করে আমি নিজ অর্থায়নে খালটি খনন করে দিতে চেয়েছি কিন্তু একটি কুচক্রী মহল সেখানে বাধা দিয়ে জনগনের ভোগান্তি আরো বাড়াতে চায়। কিন্তু আমি প্রশাসনের কাছ থেকে অনুমতি নিয়ে জনগনের স্বার্থে খালটি খনন করবো।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, আমরা অভিযোগ পেয়েছি এবং আমাদের অনুমতি ব্যাতিত খাল খননের কথা শুনেছি। তাই অভিযোগের ভিত্তিতে আমতলী এসিল্যান্ড অফিসারকে তদন্ত পূর্বক ব্যাবস্থা নেয়ার জন্য বলা হয়েছে।