ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

লক্ষ্মীপুরে সিএনজি ভাড়ায় যাত্রী অতিষ্ঠ

জিহাদ হোসেন রাহাত, লক্ষ্মীপুর প্রতিনিধি | আপডেট: শুক্রবার, ফেব্রুয়ারী ১৬, ২০২৪

লক্ষ্মীপুরে সিএনজি ভাড়ায় যাত্রী অতিষ্ঠ
লক্ষ্মীপুরের রায়পুরে অযৌক্তিক সিএনজি ভাড়ায় অতিষ্ঠ সাধারণ যাত্রীরা। রায়পুর পৌর শহরের আলিয়া মাদ্রাসা ও বঙ্গবন্ধু চত্বর এলাকা থেকে নয়ারহাট বাজারের প্রায় ২.৫ কিলোমিটার সড়কে সিএনজি চালিত অটোরিকশার ভাড়া নেয়া হচ্ছে জনপ্রতি প্রায় ৪০ টাকা হারে। এমন অযৌক্তিক ভাড়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ঐ রুটে যাতায়াতকারী যাত্রী সাধারণ। 

জানা গেছে, সিএনজি ভাড়া নিয়ে প্রায়ই বাকবিতন্ডায় জড়ায় যাত্রী ও সিএনজি চালকেরা। আবার মাঝেমধ্যে বাকবিতন্ডা রুপ নেয় হাতাহাতিতে। এতে করে তৈরি হচ্ছে শঙ্কাঘন পরিবেশ। 

জসিম উদ্দিন (৩৫) নামের একযাত্রী বলেন, রায়পুর থেকে লক্ষ্মীপুর জেলা শহর পর্যন্ত যেখানে সিএনজি ভাড়া প্রায় ১৭ কিলোমিটারে ৫০ টাকা সেখানে রায়পুর পৌর শহর থেকে নয়ারহাট ও আশপাশের ২.৫ কিলোমিটারের মধ্যকার ভাড়া নিচ্ছে প্রায় ৩০ থেকে চল্লিশ টাকা হারে। হরিলুট চলছে। লুটের প্রতিকার চাই।

সিএনজি চালক আবদুল মতিন (৪২) বলেন, আসলে অনেক পথেই যাত্রী চাপ কম। যাত্রী পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। তাই আমরা চালকরা এমনটা করে থাকি। আমাদেরও পরিবার আছে, আমরাও তো বাঁচতে হবে। আমাদের সময়েরও মূল্য আছে।

এ বিষয়ে রায়পুর পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট বলেন, ব্যাটারি চালিত অটোরিকশার জন্য পৌর এলাকার সীমানা পর্যন্ত ভাড়া নির্ধারণ করে দিয়েছি। ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকশায় বাড়তি ভাড়া নেয়ার বিষয়টি অবশ্যই বেমানান ও অনৈতিক। পৌর এলাকায় বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অতিরিক্ত ভাড়ার বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুন ফ্রিডমবাংলানিউজকে বলেন, বিষয়টি দুঃখজনক অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।