ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

লক্ষ্মীপুরে অদ্ভুতুড়ে মাইল ফলকে বিভ্রান্ত চালক ও পথচারী

জিহাদ হোসেন রাহাত, লক্ষ্মীপুর প্রতিনিধি | আপডেট: শনিবার, ফেব্রুয়ারী ৩, ২০২৪

লক্ষ্মীপুরে অদ্ভুতুড়ে মাইল ফলকে বিভ্রান্ত চালক ও পথচারী
লক্ষ্মীপুরের রায়পুরে দুরত্ব জানতে গাড়ি থামিয়ে চালকদের মাইল ফলক দেখার সুযোগ করে দিয়েছে সড়ক ও জনপদ কর্তৃপক্ষ। 

উপজেলার রায়পুর-হায়দরগঞ্জ সড়কে শুক্রবার (২রা ফেব্রুয়ারী) মিলেছে অদ্ভুত এই মাইল ফলকের দেখা। মাইল ফলকটি দেখতে গাড়ি থামিয়ে রাস্তার পাশে পৌঁছায় এই প্রতিবেদক। চোখ বড়ো বড়ো করে তাকাতেই মেলে মাইল ফলকটির দেখা। দেখা যায়, সেটির এক পাশে লেখা রয়েছে হায়দরগঞ্জ ৮ কিলোমিটার। অপর পাশে রয়েছে রায়পুর তিন কিলোমিটার লেখা- তবে রায়পুর নির্দেশকটি  প্রায় ৫০ শতাংশের মতো অস্পষ্ট। 

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘ সময় ধরে মাইল ফলকটি এমন অবস্থায় রয়েছে। যা চালক ও যাত্রীদের বিভ্রান্ত করে। সঠিক দুরত্ব জানার ক্ষেত্রে এটি পথচারীদের জন্য বাধা বলেও দাবি করেন অনেকে।

জাবের হাসান (২১) নামে এক পথচারীর সাথে কথা হলে তিনি বলেন, এটি বিভ্রান্তিকর। সড়কের পাশে দৃশ্যমান জায়গায় এটি থাকার কথা। অথচ রয়েছে ঝোপঝাড়ের ভেতরে। সামনে রয়েছে কলা গাছের বাঁকল। এমনটি সংশ্লিষ্ট পক্ষের দায়িত্ব জ্ঞানহীনতার প্রমাণ রাখে।

স্থানীয় বাসিন্দা দাবি করে সোহান ব্যাপারী (৪২) নামীয় একজন বলেন, এটার রঙ উঠে গেছে। অব্যবস্থাপনায় এটির এমন হাল। সংস্কার জরুরি। 

বিষয়টি জানতে চাইলে রায়পুর উপজেলা এলজিইডি কর্মকর্তা ইঞ্জিনিয়ার সুমন মুন্সি ফ্রীডম বাংলা নিউজকে বলেন, আমি লোক পাঠিয়ে পরিস্কার করার ব্যবস্থা করবো। রাস্তার উন্নয়ন কাজের জন্য এটি নিচে পড়ে গেছে। পরবর্তীতে মাইল ফলকটি উঁচু করে দৃশ্যমান করা হবে বলেও জানান এই কর্মকর্তা।