ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

গাজীপুরে মোজাম্মেল-রাসেলসহ চারটিতে আ.লীগ জয়ী, স্বতন্ত্রে ধরাশায়ী চুমকি

গাজীপুর প্রতিনিধি | আপডেট: সোমবার, জানুয়ারী ৮, ২০২৪

গাজীপুরে মোজাম্মেল-রাসেলসহ চারটিতে আ.লীগ জয়ী, স্বতন্ত্রে ধরাশায়ী চুমকি
গাজীপুরের পাঁচ আসনের মধ্যে একটি আসনে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। এ ছাড়া বাকি চারটি আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। 

রোববার রাত পৌনে ১২টার দিকে গাজীপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বেসরকারিভাবে প্রাপ্ত ফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা।
গাজীপুর-১, গাজীপুর-২ ও গাজীপুর-৫ আসনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছিলেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। তার বিরোধীতা গাজীপুর-১ ও গাজীপুর-২ আসনে কাজে লাগেনি। ভোটাররা হেভিওয়েট দুই নেতা মোজাম্মেল হক ও জাহিদ আহসান রাসেলেই আস্থা রেখেছে।

বেসরকারি ফল অনুযায়ী গাজীপুর-১ (কালিয়াকৈর এবং গাজীপুর সিটির একাংশ) আসনে নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক (নৌকা)। চতুর্থবারের মতো আসনটিতে জয় পেলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী। এক লাখ ৯ হাজার ২১৮ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম (রাসেল) ট্রাক প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ৭৮৮ ভোট। এই আসনে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিমের হয়ে জোরালো প্রচারে নেমেছিলেন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

গাজীপুর-২ (গাজীপুর সিটির একাংশ ও গাজীপুর ক্যান্টনমেন্ট এলাকা) আসনে বিজয়ী হয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান (রাসেল)। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১০৩৯৮৬ ভোট। আর তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী আলিম উদ্দিন বুদ্দিন ট্রাক প্রতীক নিয়ে ৮১৮০৪ ভোট পেয়েছেন। 

গাজীপুর-৩ (শ্রীপুর ও গাজীপুর একাংশ) আসনে ১ লাখ ২৬ হাজার ১৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী রুমানা আলী (টুসি)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান সংসদ সদস্য ইকবাল হোসেন (সবুজ) পেয়েছেন ১ লাখ ১ হাজার ৬৭৪ ভোট। এর আগে রুমানা আলী সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন।

গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সিমিন হোসেন (রিমি)। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৮৯ হাজার ৭২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকে সিমিনের ফুফাতো ভাই স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ পেয়েছেন ৪৪ হাজার ৪৫ ভোট। আসনটিতে এ নিয়ে তিনবার জাতীয় নির্বাচনে জয় পেলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের মেয়ে সিমিন হোসেন রিমি।

গাজীপুর-৫ (কালীগঞ্জ, পুবাইল ও বাড়িয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকে আখতারুজ্জামান ৮২ হাজার ৭২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ ৬৭ হাজার ৭৮৩ ভোট পেয়েছেন। গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আখতারুজ্জামান বেশ পুরোনো রাজনীতিবিদ। তিনি ছিলেন সাবেক সংসদ সদস্য, ডাকসুর ভিপি, জিএস।