ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

বাবার ঈগল ফেলে নৌকার প্রচারে ছেলে

জেলা প্রতিনিধি | আপডেট: বুধবার, ডিসেম্বর ২৭, ২০২৩

বাবার ঈগল ফেলে নৌকার প্রচারে ছেলে
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ আসন থেকে এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন নজরুল ইসলাম ছানা। নিজে প্রার্থী হলেও নেই কোনো প্রচার। এমনকি নির্বাচনি এলাকায় তার প্রতীকের কোনো পোস্টার চোখে পড়েনি। বাবা ঈগল প্রতীকের প্রার্থী হলেও ছেলে নৌকার প্রচারে নেমেছেন। এমন ছবি নিজেই ফেসবুকে পোস্ট করেছেন ছেলে মাসুম বিল্লাহ।  

নির্বাচন অফিসসূত্রে জানা গেছে, ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ ও সদরের আংশিক) আসন থেকে আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ খোকন (ট্রাক), জাতীয় পার্টির এমদাদুল ইসলাম বাচ্চু (লাঙ্গল), স্বতন্ত্র নজরুল ইসলাম ছানা (ঈগল) ও তৃণমূল বিএনপির নুর উদ্দিন আহম্মেদ (সোনালী আঁশ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

ঝিনাইদহ-৪ নির্বাচনি এলাকার তথ্য নিয়ে জানা গেছে, ভোটের মাঠে সব প্রার্থী প্রচারে নামলেও ভোট প্রার্থনায় বিরত রয়েছেন স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম ছানা। নির্বাচন সামনে রেখে এখন পর্যন্ত কোথাও কোনো সভা-সমাবেশ কিংবা গণসংযোগ করতে দেখা যায়নি তাকে। 

এলাকার ভোটাররা বলছেন, তিনি আওয়ামী লীগের ডামি প্রার্থী। যেকোনো সময় নির্বাচন থেকে সরে যেতে পারেন। তিনি দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। এর আগে তিনি নৌকা প্রতীক নিয়ে উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তবে সর্বশেষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করলেও প্রতিদ্বন্দ্বী প্রার্থী তৃতীয় লিঙ্গের নজরুল ইসলাম ঋতুর কাছে পরাজিত হন। 

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম ছানা বলেন, ভোট প্রার্থনায় আছি। কিছু স্থানে পোস্টার দেওয়া হয়েছিল, হয়তো শিশিরে নষ্ট হয়ে গেছে। আমি অসুস্থ বলে ছেলে নৌকার পাল্লা ভারি করার জন্য প্রচারে আছে।