ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

গাজীপুরে কমেছে সবজির পাইকারি দাম

গাজীপুর প্রতিনিধি | আপডেট: শুক্রবার, নভেম্বর ১০, ২০২৩

গাজীপুরে কমেছে সবজির পাইকারি দাম
গাজীপুরের কাঁচাবাজারে বিভিন্ন সবজির পাইকারি দাম কেজিপ্রতি অন্তত ২০ থেকে ২৫ টাকা কমেছে। বাজারে সবজির আমদানিও হয়েছে অনেক। গাজীপুরের সর্ববৃহৎ ভোগড়া বাইপাস সংলগ্ন কাঁচামালের পাইকারি আড়ত ঘুরে দেখা গেছে এমন চিত্র।

বাজারটিতে রংপুর, দিনাজপুর, রাজশাহী, বগুড়া, পঞ্চগড়, শেরপুর, টাঙ্গাইল, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন জেলা থেকে পাইকারি সবজি ব্যবসায়ীরা গ্রাম-গঞ্জের প্রান্তিক কৃষকের ফলানো তরি-তরকারি নিয়ে আসেন এ আড়তে। এখান থেকে গাজীপুরসহ আশপাশ এলাকার খুচরা ব্যবসায়ীরা কিনে নেয় পাইকারি দরে।

বাজারটিতে আদা, রসুন, আলু, পিয়াজসহ বিভিন্ন কাঁচামালের পাইকারি আড়তদারের অন্তত ৩০০টি ভিট রয়েছে। দেশের বিভিন্ন জেলা থেকে প্রতিদিন বাজারটিতে কমপক্ষে আড়াই থেকে তিনশ গাড়ি সবজি আসে।

বৃহস্পতিবার ওই বাজারে গিয়ে দেখা যায়, ফুলকপি ২৫-৩০ টাকা কেজি, শিম ৪০-৪৬ টাকা কেজি, পেঁপে-২০ টাকা কেজি, লাউ- ৩০ টাকা পিস, কালো বেগুন, মুলা ও পটল বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি, তিতা করলা, ভেন্ডি-২৫ টাকা কেজি দরে পাইকারি বিক্রি হচ্ছে। এছাড়া আলুর কেজি ৩৮-৪০ টাকা কেজি, ইন্ডিয়ার পেঁয়াজ ৭৮ টাকা এবং নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯৩ টাকা কেজি দরে।

একই দিন পাইকারি বাজার থেকে চৌরাস্তা কাঁচাবাজার, টিএনটি, জোড়পুকুর ও জয়দেবপুর কাঁচাবাজারে গিয়ে দেখা যায়- পেঁয়াজ ১০০-১২০ টাকা, শিম ৬০ টাকা, লাউ ৭০ টাকা পিস, বেগুন ৫০ টাকা, আলু ৫০ টাকা, পটল ৪০ টাকা, ভেন্ডি ৪০ টাকা, ফুলকপি ৩০ টাকা পিস এবং পেঁপে বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি।