ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

মেহেন্দিগঞ্জে সম্ভাব্য দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৮, আটক ৪

আল মামুন, বরিশাল প্রতিনিধি | আপডেট: বুধবার, নভেম্বর ২৪, ২০২১

মেহেন্দিগঞ্জে সম্ভাব্য দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৮, আটক ৪

বরিশালের মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রæপের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

 

সোমবার দিনগত রাতে উপজেলার শ্রীপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের এই সংঘর্ষে অন্তত ৮ জন আহত হয়েছে।

 

থানা পুলিশ ঘটনার সাথে জড়িত চারজনকে আটক করেছে।

 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শ্রীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল এখনও না হলেও নির্বাচনকে সামনে রেখে এলাকায় প্রভাব বিস্তারের জন্য বর্তমান চেয়ারম্যান হারুন মোল্লা ও গত নির্বাচনে প্রতিদ্বদ্বী কাজী সাখাওয়াত হোসেন রুবেলের সমর্থকরা শোডাউনসহ নানা কার্যক্রম চালিয়ে আসছেন। তাছাড়া হারুন মোল্লা ও কাজী সাখাওয়াত হোসেন রুবেলের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। তারা দুজনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

 

নির্বাচনকে সামনে রেখে ও পূর্ব বিরোধের জেরে রাত ৯টার দিকে হারুন মোল্লার ভাইয়ের বাড়ির সামনে এ সংঘর্ষ হয়। এসময় অন্তত ৮ জন আহত হয়েছেন। পরে পুলিশ আসলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

 

শ্রীপুর ইউপির ৫ নম্বর ওয়ার্ড সদস্য মো. নোমান মোল্লা জানান, সোমবার রাতে তার ওয়ার্ডে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। কাজী সাখাওয়াত হোসেন রুবেলকে মাহফিলে আমন্ত্রণ জানানো হয়। রাত সাড়ে ৮টার দিকে তিনি ৪-৫টি মোটরসাইকেল নিয়ে মাহফিলের উদ্দেশে যাচ্ছিলেন। হারুন মোল্লার বাড়ির সামনের রাস্তা দিয়ে যাওয়ার সময় তার ছেলে তানভীরের নেতৃত্বে ১৫ থেকে ২০ জন কাজী সাখাওয়াত হোসেন রুবেল ও তার সঙ্গীদের পথরোধ করেন। তারা কাজী সাখাওয়াত হোসেন রুবেলকে মাহফিলে যেতে নিষেধ করেন। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ হলে কাজী সাখাওয়াত হোসেন রুবেলের অনুসারী কবির হোসেন খানসহ কয়েকজন ধারালো অস্ত্রের আঘাতে আহত হন।

 

শ্রীপুর ইউপি চেয়ারম্যান হারুন মোল্লা জানান, কাজী সাখাওয়াত হোসেন রুবেল গত নির্বাচনে তার সঙ্গে প্রতিদ্বিদ্বতা করে হেরেছেন। সেই থেকে নানা ষড়যন্ত্র করে আসছেন। আসন্ন নির্বাচনে কাজী সাখাওয়াত হোসেন রুবেল আবার প্রার্থী হবেন ঘোষণা দিয়ে এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা চালাচ্ছেন। সোমবার রাতে মাহফিল চলাকালে উদ্দেশমূলকভাবে ওই এলাকায় ঢুকে গ্রামের মানুষের ঘরবাড়ির ওপর হামলা করেছেন। এতে তার ৫ থেকে ৬ জন অনুসারী আহত হন।

 

কাজী সাখাওয়াত হোসেন রুবেলের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

 

মেহেন্দিগঞ্জ থানার ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, শ্রীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান চেয়ারম্যান হারুন মোল্লা ও তার সম্ভাব্য প্রতিদ্বদ্বী সাখাওয়াত হোসেন রুবেলের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় পুলিশ রাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে সংঘর্ষে জড়িত চারজনকে আটক করেছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।