ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

ইসলামপুরে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৭ আ.লীগ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শনিবার, নভেম্বর ২০, ২০২১

ইসলামপুরে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৭ আ.লীগ নেতা বহিষ্কার
জামালপুরের ইসলামপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে স্বতন্ত্র পরিচয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৭ নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ এবং সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বহিষ্কৃতরা হলেন-উপজেলার পলবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান কমল, গাইবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক সরদার, গোয়ালেরচর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুর রহিম বাদশা, চরপুটিমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সদস্য হানিফ উদ্দিন, চরগোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আলীনুর ইসলাম এবং সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম রানা। 

দলীয় সূত্রে জানা গেছে, বহিষ্কৃতরা আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ৬টি ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র পরিচয়ে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেবে। 

এ বিষয়ে পলবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান কমল বলেন, বহিষ্কারের কোনো চিঠি এখনো পাইনি। তবে বিষয়টি শুনেছি। 

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকি বিল্লাহ বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্রের পরিপন্থী হাওয়ায় তাঁদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।