ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

নির্বাচনে ভোটারদের নিরাপত্তা দিতে র‌্যাব প্রস্তুত: ডিজি

জেলা প্রতিনিধি | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ১৩, ২০২৩

নির্বাচনে ভোটারদের নিরাপত্তা দিতে র‌্যাব প্রস্তুত: ডিজি
জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থাকবে নির্বাচন কমিশনের অধীনে। কমিশনের নির্দেশনাক্রমে যেকোনো চ্যালেঞ্জ নিতে র‌্যাব প্রস্তুত বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক এম খুরশীদ হোসেন। 

মঙ্গলবার দুপুরে ক্রাইম প্রিভেনশন কোম্পানি র‌্যাব-৯ এর ব্রাহ্মণবাড়িয়া সিপিসি -১ এর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

র‌্যাব মহাপরিচালক বলেন, আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শ বিশ্বাস করি, আমরা দেশকে ভালোবাসি। দেশের মানুষকে ভালোবাসি। আমরা তারই অনুসারী। দেশে এবং দেশের মানুষের জন্য নিরাপত্তা জন্য কাজ করি। জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচনকালে আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনার অধীনে থাকবে। তারা যেভাবে পরিচালনা করেন ঠিক সেভাবে পরিচালিত হবে।

তিনি আরও বলেন, আমাদের দায়িত্ব হবে সাধারণ মানুষের জন্য ভোটকেন্দ্রকে নিরাপদ রাখা, যাতে তারা নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারে। আমরা এটা দৃঢ়ভাবে করব। এ ধরনের যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় র‌্যাব মানসিকভাবে প্রস্তুত।

এর আগে মহাপরিচালক র‌্যাবের নিজস্ব হেলিকপ্টারে করে ব্রাহ্মণবাড়িয়া শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অবতরণ করেন। পরে তিনি র‌্যাব-৯ এর অধীনে ব্রাহ্মণবাড়িয়া র‌্যাবের ক্রাইম প্রিভেনশন কোম্পানি-১ এর উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেনসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সমাবেশে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মাহাবুব আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ খান রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকার ও র‌্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মো. মমিনুল হক।