ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

বাকেরগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সচিবের কক্ষে তালা দেওয়ার অভিযোগ

বাকেরগঞ্জ প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, আগস্ট ৩১, ২০২৩

বাকেরগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সচিবের কক্ষে তালা দেওয়ার অভিযোগ
বরিশালের বাকেরগঞ্জে নিয়ামতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবিরের বিরুদ্ধে ইউপি সচিবের কক্ষে তালা লাগানোর অভিযোগ পাওয়া গেছে। ইউপি সচিব শাহনেওয়াজ মীর মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদে নিজ কার্যালয়ে গিয়ে তার দরজায় নতুন একটি তালা লাগানো দেখতে পান।

এ সময় তিনি চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবিরকে ফোনে বিষয়টি জানালে, প্রথমে তিনি জানেননা, পরে তালা মারার বিষয় স্বীকার করে বলেন চাবি হারিয়েছে। এরপর বলেন চাবি তার মামার কাছে রয়েছে। ওইদিন তালা না খোলায় অফিসের সামনে কিছু সময় থেকে চলে যান সচিব শাহনেওয়াজ মীর।

শাহনেওয়াজ মীর সাংবাদিকদের বলেন, প্রতিদিনের ন্যায় তিনি মঙ্গলবার বাসা থেকে গিয়ে সকালে অফিস করতে গিয়ে দরজায় একটি নতুন তালা লাগানো দেখতে পান। চেয়ারম্যানকে বার বার অনুরোধ করার পরও তিনি তালা খুলে দেননি।চেয়ারম্যান নিজে পরিষদে সময় দেন না। বিভিন্ন সময় তিনি আমার সাথে ও সাধারণ মানুষের সাথে দুর্ব্যবহার করেন। যে কারনে গত এক সপ্তাহ পূর্বে ইউনিয়ন পরিষদের ১১ জন সদস্য চেয়ারম্যান হুমায়ুন কবিরের বিরুদ্ধে অনাস্থা দিয়েছে। তাছাড়া চেয়ারম্যানের বিভিন্ন অনৈতিক কর্মকান্ডে সাহায্য না করায় তিনি আমার বিরুদ্ধে বুধবার উপজেলা প্রকল্প কর্মকর্তার নিকট একটি মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি ও খুনের হুমকি দিচ্ছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ইউপি সচিবের কক্ষের দরজায় একটি তালা ঝুলছে। এ বিষয়ে জানতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

সচিব শাহনেওয়াজ মীর কবির তার কক্ষে তালা লাগানো ও হুমকির বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা অফিসার ইনচার্জকে জানিয়েছেন বলে জানান। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সজল চন্দ্র শীল বলেন, সচিবের কক্ষে তালা দেয়ার বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।