ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

টানা বর্ষণে রাঙামাটিতে পাহাড় ধসের শঙ্কা

জেলা প্রতিনিধি | আপডেট: রবিবার, আগস্ট ৬, ২০২৩

টানা বর্ষণে রাঙামাটিতে পাহাড় ধসের শঙ্কা
টানা বর্ষণে রাঙামাটিতে পাহাড় ধসের শঙ্কা বিরাজ করছে। তিনদিন ধরে প্রবল বর্ষণে শহর এলাকাসহ জেলার বিভিন্ন উপজেলায় পাহাড় ধসের ঝুঁকি বেড়েই চলেছে। ইতোমধ্যে বিভিন্ন জায়গায় পাহাড় ধসে পড়ছে, যদিও জানমালের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এ অবস্থায় ঝুঁকিতে থাকা লোকজনকে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার জন্য নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন।

শুক্রবার থেকে শহরের বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকায় সরেজমিন পরিদর্শন করে ঝুঁকিতে থাকা লোকজনকে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার জন্য নির্দেশ দেন জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান। অব্যাহত ভারি বৃষ্টিপাতে পাহাড় ধসের শঙ্কায় সতর্কতা জারি করেছে জেলা প্রশাসন। শহরজুড়ে মাইকিং করে প্রচার করা হচ্ছে সতর্কবার্তা।

জেলা প্রশাসন জানিয়েছে, পাহাড় ধসের ঝুঁকিতে থাকা লোকজনদের নিরাপদ আশ্রয়ের জন্য শহরের মোট ৯ ওয়ার্ডে ১৯টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি রেখেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান জানান, টানা বর্ষণের কারণে শহরসহ রাঙামাটি জেলায় পাহাড় ধসের ঝুঁকি রয়েছে। বৃষ্টিপাত আরও বাড়তে পারে। তাই পৌর এলাকাসহ জেলার সবকটি উপজেলায় পাহাড় ধসের ঝুঁকিতে থাকা লোকজনদের নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। জেলার প্রত্যেকটি উপজেলা নির্বাহী কর্মকর্তাদেরও একই নির্দেশনা দেওয়া হয়েছে, যাতে ঝুঁকিতে থাকা লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়।