ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

পহেলা আগস্ট থেকে ঢাকা- নারায়ণগঞ্জ রেলপথে ট্রেন চলাচল করবে- রেলপথ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, জুলাই ২৫, ২০২৩

পহেলা আগস্ট থেকে ঢাকা- নারায়ণগঞ্জ রেলপথে ট্রেন চলাচল করবে- রেলপথ মন্ত্রী
রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেন,পহেলা আগস্ট থেকে ঢাকা- নারায়ণগঞ্জ রেলপথে ট্রেন চলাচল করবে। পদ্মা লিংক প্রকল্পের কাজ করার জন্য ট্রেন চলাচল বন্ধ ছিল।

আজ ঢাকা স্টেশন থেকে শুরু করে নারায়ণগঞ্জ পর্যন্ত রেললাইনের উন্নয়ন কাজ পরিদর্শন কালে চাষাড়া স্টেশনে উপস্থিত সাংবাদিকদের ব্রিফ কালে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী।

মন্ত্রী বলেন, ঢাকা- নারায়ণগঞ্জ রেলপথ ডুয়েল গেজ ডাবল লাইন করার জন্য যে প্রকল্প গ্রহণ করা হয়েছিলো বিভিন্ন ধরনের সমস্যার কারণে কন্টাক্টর কাজ থেকে নিজেকে প্রত্যাহার করে নেয়।  ডুয়েলগেজ ডাবল লাইন প্রকল্প রিভাইজ করে একনেকে অনুমোদন দেওয়া হয়েছে। নতুন করে টেন্ডারিং করে আমারা দ্রুত কাজ শুরু করব এবং আশা করি নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে পারবো।

তিনি বলেন, চাষাড়া থেকে নারায়ণগঞ্জ স্টেশন পর্যন্ত সিটি কর্পোরেশনের আংশের রাস্তা দিয়ে অনেক গাড়ি চলাচল করে, তাই এই অংশে রেলক্রসিংয়ে আন্ডারপাস বা ওভারপাস নির্মাণ করতে হবে। সিটি কর্পোরেশনের সাথে এ বিষয়ে সমন্বয় করতে সময় লেগেছে। তাই কাজ শুরু করতে সময় লেগেছে।

নূরুল ইসলাম সুজন বলেন, ঢাকা- যশোর রেললাইনের কাজ ২০২৪ সালে শেষ হওয়ার কথা রয়েছে। ঢাকা - ভাঙ্গা এবং দোহাজারী থেকে কক্সবাজার লাইন সেপ্টেম্বর/ অক্টোবর মাসের মধ্যে সুবিধাজনক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সবশেষে মন্ত্রী নারায়ণগঞ্জ রেল স্টেশনের যাত্রীদের চলাচলের জন্য রাস্তা মেরামতের কাজ  ও স্টেশন ও আশপাশের বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে যাত্রীদের নির্বিগ্নে চলাচলের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেন।