ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক হলেন রাফসান জানী

সৈয়দ তারেক মো.আব্দুল্লাহ্, বোয়ালমারী, ফরিদপুর | আপডেট: শুক্রবার, জুলাই ১৪, ২০২৩

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক হলেন রাফসান জানী

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক হলেন রাফসান জানী

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক হলেন রাফসান জানী (১৩-জুলাই) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।  রাফসান জানী ফরিদপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদ তেজগাঁও কলেজ এর সভাপতি ও তেজগাঁও কলেজ ছাত্রলীগ এর  আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মেধাবী এই ছাত্রনেতা ফরিদপুর বোয়ালমারী সাতৈর ইউনিয়ন আওয়ামী লীগ পরিবারের সন্তান।প্রবীণ আওয়ামী লীগ নেতা সাতৈর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি, বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মরহুম তফসির আহমেদ মাষ্টারের ছোট ভাই জাতীয় শ্রমিক লীগ যশোর জুট ইন্ডাস্ট্রি শাখার সাবেক সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমানের ছোট ছেলে রাফসান জানী । তার বড় ভাই সাবেক ছাত্র নেতা ইউনিয়ন আওয়ামী সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও চাচাতো ভাই সাবেক ছাত্র নেতা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। 

রাফসান তার চাচা তফসির আহমেদ মাষ্টার ও পিতা ছিদ্দিকুর রহমানের হাত ধরেই তার ছাত্র রাজনীতির হাতেখড়ি। ছাত্র জীবন থেকেই রাজনীতির পাশাপাশি এলাকায় মেধাবী ছাত্র হিসেবেও পরিচিতি লাভ করেন। তেজগাঁও কলেজে পড়াশোনার পাশাপাশি সাধারণ ছাত্রদের যে কোন সমস্যায় এগিয়ে যেতেন। আওয়ামী লীগের যে কোন কর্মসূচিতে প্রথম সারিতে থেকে নেতৃত্ব দিয়েছেন।

কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক হওয়ায় রাফসানের সহপাঠিরা উচ্ছ্বাস প্রকাশ করেন। এ সময় নেতৃত্বে মেধাবী ও ত্যাগী কর্মীকে যথাযত মুল্যায়ন দেয়ায় ছাত্রলীগের  সভাপতি ও সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানান তাঁরা।

নতুন এই দায়িত্ব প্রসঙ্গে রাফসান জানী বলেন, আমি কোন পদের জন্য ছাত্র রাজনীতি করিনি। মুজিব আদর্শের একজন সৈনিক হিসেবে নিজে গড়ার চেষ্টা করেছি। বিভিন্ন সময়ে সাধারণ ছাত্রদের অধিকার আদায়ে পাশে ছিলাম, ইনশাল্লাহ্ আগামীতেও থাকব। সংগঠন থেকে যে দায়িত্ব আমাকে দেয়া হয়েছে সেটি পালনে সচেষ্ট থাকব ও বর্তমান প্রধানমন্ত্রীর উন্নয়নের হাতকে আরও শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাব।