ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

মন্ত্রীর বাড়িতেই বিদ্রোহী প্রার্থী

জেলা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, নভেম্বর ৪, ২০২১

মন্ত্রীর বাড়িতেই বিদ্রোহী প্রার্থী
মনোনয়ন না পেয়ে খোদ মন্ত্রীর বাড়িতেই হয়েছেন বিদ্রোহী প্রার্থী। এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। নেতাকর্মী, সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভাণ্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান নুর ইসলাম। ওই ইউনিয়নে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছোট ভাইয়ের স্ত্রী সাজেদা জামান। সোমবার মনোনয়নপত্র জমা দেন তিনি।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবা রহমান চেয়ারম্যান পদে সাজেদা বেগমের মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজেদা জামান সমাজকল্যাণ মন্ত্রীর ছোটভাই কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুজ্জামান আহমেদের স্ত্রী। তিনি ওই উপজেলার মহিলা আওয়ামী লীগের সভানেত্রী।

তিনি বলেন, আমি মনোনয়ন পাওয়ার যোগ্য কিন্তু আমাকে মনোনয়ন না দিয়ে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করা ব্যক্তিকে নৌকার প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে।

এদিকে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ যদি প্রার্থী হয়ে থাকেন তাহলে তাদের বিরুদ্ধে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কালীগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ৫৫ জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য ১১১ জন ও সাধারণ সদস্য পদে ৩২৭ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। আগামী ২৮ নভেম্বর ভোট গ্রহণ করা হবে।