ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

বাংলাদেশের যত কিছু উন্নয়ন অগ্রযাত্রা বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার হাত দিয়েই এসেছে - পলক

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: শনিবার, মে ১৩, ২০২৩

বাংলাদেশের যত কিছু উন্নয়ন অগ্রযাত্রা বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার হাত দিয়েই এসেছে - পলক
তথ্য ও যােগাযােগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশের যত কিছু উন্নয়ন অগ্রযাত্রা বঙ্গবন্ধু অথবা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাত দিয়েই এসেছে, আওয়ামী লীগের নেতৃত্বে এসেছে। অন্য কােন দল বা অন্য কােন নেতা বাংলাদেশের উল্লেখযােগ্য কােন উন্নয়ন তাে করেনি বরং বাংলাদেশকে পিছিয়ে দিয়েছে। শনিবার (১৩ মে) পিরােজপুরের জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে আইডিয়া প্রকল্পের আওতায় স্মার্ট নারী উদ্যােক্তা অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে তথ্য ও যােগাযােগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশের প্রতিটি নাগরিককে স্মার্ট হতে হলে আগে নিজেকে উদ্ভাবনী, সাহসী ও বুদ্ধিদীপ্ত মানুষ হতে হবে। যুদ্ধবিদ্ধস্ত বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব নির্যাতিত মায়েদের জন্য পূনর্বাসনের ব্যাবস্থ্যা করেছেন। শিক্ষিত সামর্থবান মায়েদেরই নয় যারা ধর্ষিতা, নির্যাতিতা, যাদের পরিচয় দিতে এবং পরিবার দ্বায়িত্ব নিতে অস্বিকার করেছে বঙ্গমাতা তাদের জন্য পূনর্বাসনের ব্যবস্থা করছিলেন।

পিরোজপুরের জেলা প্রশাসক মােহাম্মদ জাহেদুর রহমান এর সভাপতিত্ব অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরাে উপস্থিত ছিলেন ডিজিটাল সংযােগ স্থাপন প্রকল্পের পরিচালক প্রনব কুমার সাহা, তথ্য ও যােগাযাগ প্রযুক্তি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ও প্রকল্প পরিচালক এস এ এম রফিকুন্নবী, জেলা পরিষদ চেয়ারম্যান সালমা রহমান হ্যাপি, পুলিশ সুপার মােহাম্মদ সাঈদুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাসসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তাবৃন্ধ। অনুষ্ঠান শেষে মন্ত্রী জেলার তিনটি সংসদীয় আসনের মােট ১৫ জন স্মার্ট নারী উদ্যােক্তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মােট ৭ লাখ ৫০ হাজার টাকার আর্থিক সহায়তার চেক বিতরন করেন। এরপর মন্ত্রী পিরােজপুর-নাজিরপুর বাইপাস সড়কে ‘শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার, পিরােজপুরের স্থান পরিদর্শন করেন।