ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

লক্ষ্মীপুরে ইপার ইফতার আমেজ

জিহাদ হোসেন রাহাত, লক্ষ্মীপুর প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, এপ্রিল ২০, ২০২৩

লক্ষ্মীপুরে ইপার ইফতার আমেজ
পড়ন্ত বিকেলে হঠাৎ মুখরিত প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণ। বন্ধুদের আড্ডা, অনুজদের ছুটোছুটি আর অগ্রজদের পদচারণায় হঠাৎই সৃষ্টি হয় আবেগঘন এক পরিবেশ। শিক্ষক-শিক্ষার্থীরা শুরু করে কুশলাদি বিনিময়। শ্রদ্ধা, সম্মান, স্নেহ, মায়া-মমতা শব্দগুলো যেনো প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল অ্যান্ড কলেজ শিক্ষার্থীদের সাথে ওতোপ্রোতভাবে জড়িত। এসব  বিষয়াদি ঠিকঠাক থাকলেও রমজান মাসে সারাদিন রোজা রাখার কারণে ক্লান্তিতে বন্ধুদের সাথে আড্ডাটা জমে ওঠেনি সাবেক পড়ুয়াদের। তবুও প্রিয় প্রতিষ্ঠানকে নিয়ে স্মৃতিচারণমূলক কোনো গল্প-খোশ কাহিনী বাদ দেয়নি প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থীরা। দেখে মনে হয়েছে যেন পুরোনো মায়াটানের নতুন স্মৃতিচারণ। শেকড়ের টানে ইফতার আয়োজনে এক মঞ্চে উপস্থিত হয় লক্ষ্মীপুরের প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল অ্যান্ড কলেজের সাবেক শিক্ষার্থীরা।

প্রতিষ্ঠানটির সাবেক পড়ুয়াদের সংগঠন এক্স পিকেএফএসসিয়ান অ্যাসোসিয়েশনের (ইপা) উদ্যোগে  আয়োজিত এই ইফতার অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থীদের পাশাপাশি উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। 
বুধবার (১৯ এপ্রিল) আয়োজিত এই ইফতার মাহফিল ও মতবিনিময় সভায় বক্তব্য প্রদান কালে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নুরুল আমিন বলেন, সুন্দরের চর্চায় ইপা বরাবরই এক ধাপ এগিয়ে। প্রতিষ্ঠানের প্রতি শিক্ষার্থীদের ভালোবাসার প্রমাণ দেয় আজকের এই ইফতার অনুষ্ঠান।

এ সময় দুই বছরের জন্য সংগঠনটির কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি ইঞ্জিনিয়ার রায়হান হোসেন ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন( এইচএসসি ২০১৪) , করে ২৯ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। 

অনুষ্ঠান বিষয়ে জানতে চাইলে সাবেক পড়ুয়াদের একজন শুভ আহম্মেদ বলেন, এমন সুন্দর একটি আয়োজনের জন্য ইপাসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।