ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

২২ বিদেশি পর্যটক নিয়ে কাউখালীতে ঘুরে গেলেন ভারতীয় প্রমোদতরি

উপজেলা প্রতিনিধি | আপডেট: শনিবার, এপ্রিল ৮, ২০২৩

২২ বিদেশি পর্যটক নিয়ে কাউখালীতে ঘুরে গেলেন ভারতীয় প্রমোদতরি
ভারত থেকে আসা বিশ্বের দীর্ঘ যাত্রার প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’ ২২ জন বিদেশি পর্যটক নিয়ে পিরোজপুরের কাউখালীত ঘুরে গেছেন। শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে বাংলাদেশ অভ্যান্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের কাউখালী স্টিমার ঘাটে জাহাজটি নোঙর করে। শনিবার (৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টার দিকে পিরোজপুরের কাউখালী থেকে বরিশালের উদ্দেশে ছেড়ে যায় জাহাজটি।



জানা গেছে, শনিবার (৮ এপ্রিল) সকালে কাউখালীর সন্ধ্যা নদীর পাশে সােনাকুর পাল পাড়ায় মৃৎ শিল্পীদের গ্রাম পরিদর্শন ও শ্রী গুরু কেন্দ্রীয় আশ্রম এবং স্থানীয় বাজার ও হিন্দু সম্প্রদায়ের মন্দির পরিদর্শন করেন তারা। এরপর দুপুর সাড়ে ১২ টার দিকে কাউখালী ত্যাগ করেন তারা। আগামী ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সােনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজ দেশে ফিরে যাবেন এ পর্যটকরা। এরপর খালি জাহাজটি ফিরে যাবে ভারতে।

গত ১ এপ্রিল কলকাতা থেকে একজন ব্রিটিশ ও দুইজন কানাডিয়ান ও নরওয়ের ১৯ জন পর্যটক নিয়ে যাত্রা শুরু করে গঙ্গা বিলাস। পরে ৪ এপ্রিল মঙ্গলবার খুলনার কয়রার আংটিহারা বন্দর হয়ে বুধবার মাংলা বন্দর প্রবেশ করে জাহাজটি। শুক্রবার (৭ এপ্রিল) পূর্ব সুন্দরবনের করমজল ও বন্যপ্রণী প্রজনন কেন্দ্র ভ্রমণ শেষে বিকেলে পিরোজপুরের কাউখালীর উদ্দেশ্যে ছেড়ে আসে প্রমােদতরি ‘গঙ্গা বিলাস’। ৬২ মিটার দৈর্ঘ্য ও ১২ মিটার প্রস্থের প্রমােদতরি ‘গঙ্গা বিলাস’। তিনটি ডেকসহ পাঁচ তারকা মানের জাহাজটিতে ২৮টি বিলাসবহুল কামরার পাশাপাশি আধুনিক রেস্তোরাঁ, পানশালা, স্পা সেন্টারসহ নানা সুযোগ-সুবিধা রয়েছে।