ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

মাটিরাঙ্গায় বৈসু উৎসব উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

মো. আবুল হাসেম, মাটিরাঙ্গা প্রতিনিধি | আপডেট: শনিবার, এপ্রিল ৮, ২০২৩

মাটিরাঙ্গায় বৈসু উৎসব উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি
খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গায় ত্রিপুরাদের ঐতিহ্যবাহী প্রধান উৎসব বৈসু (বাংলা নববর্ষ) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ৮ এপ্রিল, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ ও বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ মাটিরাঙ্গা শাখা'র ব্যানারে একটি আনন্দ র‍্যালি মূল সড়ক হয়ে মাটিরাঙ্গা পৌর ভবন পর্যন্ত গিয়ে আবারো উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা জোন কমান্ডার লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি।

বিশেষ অথিতি হিসেবে , মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা বাংলাদেশ ত্রিপুরা সহ অনেকে উপস্থিত ছিলেন। 

শোভাযাত্রাটির সমাপ্তির পর উপজেলা পরিষদ চত্ত্বরে ত্রিপুরাজাতিগোষ্ঠীর গরিয়া নৃত্য পরিবেশন করা হয়। এই নৃত্য উপভোগ করেন ত্রিপুরা সম্প্রদায় ছাড়াও মাটিরাঙ্গার সর্বস্তরের জনগণ। 

গরিয়া নৃত্যের পরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা ও শিক্ষাউপকরণ বিতরন অনুষ্ঠান হয়। 

ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের সভাপতি ডলি ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা জোন কমান্ডার লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে শিক্ষাউপকরণ বিতরণ করেন। 

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা। 

এ সময়, অন্যান্যদের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা থানার ওসি মো. জাকারিয়া প্রমুখ বক্তব্য দেন।