ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

এখন অত কষ্ট করতে ভালো লাগে না

বিনোদন ডেস্ক | আপডেট: শুক্রবার, অক্টোবর ২৯, ২০২১

এখন অত কষ্ট করতে ভালো লাগে না
নতুন পরিচয়ে হাজির হলেন অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। মৌসুমী ভৌমিকের গাওয়া ‘আমি শুনেছি সেদিন তুমি’ গানটি কাভার করেছেন। ইমরান মাহমুদুলের সংগীতায়োজনে নতুন করে গেয়েছেন তিনি। কয়েক দিন আগে নিজের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করেছেন প্রভা। তাঁর সাক্ষাৎকার নিয়েছেন দৈনিক আজকের পত্রিকার সাংবাদিক- খায়রুল বাসার নির্ঝর।

অভিনেত্রী প্রভা এখন গায়িকা। গান গাওয়ার পরিকল্পনা কবে থেকে?

প্ল্যানিং কিছুই না। আমার কলিগরা জানেন, আমি প্রায়ই গুনগুন করে গান গাই। সবাই বলত, আমি নাকি ভালো গান করি। ছোটবেলায় মা অনেক চেষ্টা করেছিলেন আমাকে গান শেখানোর। কিন্তু আমি অনেক ‘বান্দর’ ছিলাম। ঠিকমতো রিহার্সেল করতাম না।

এই গানটি রেকর্ড করলেন কবে?

ইমরানের (মাহমুদুল) সঙ্গে একদিন আড্ডা দিচ্ছিলাম। ওরা গাইছিল। আমিও গুনগুন করে একটু ধরলাম। সবাই যেরকম বলে, আরে! তোর গানের গলা তো দারুণ! তুই তো ভালোই গাস। ওইভাবে ইমরানও বলল। আড্ডা মারতে মারতে আমিও ভাবলাম, দেখব তো একদিন স্টুডিওতে গিয়ে গাইলে কেমন শোনায়। গত মাসে ফাইনালি গানটিতে কণ্ঠ দিই। গান শুনে মনে হলো ভালো লাগছে। আম্মুকে শোনালাম। আম্মু খুবই ইমোশনাল হয়ে পড়লেন। কারণ, মা চেয়েছিলেন আমি গান গাই।

গানের ভিডিও করেছেন কক্সবাজারে। এটাও কি হঠাৎ করে?


গান গাওয়ার পর মনে হলো, গাইলাম যখন, হোয়াই নট এটাকে সুন্দর করে ভিজ্যুয়াল করি। কিছুদিন আগে শুটিংয়ে গিয়েছিলাম কক্সবাজারে। সহশিল্পী ছিল সজল। ওর সেদিন শরীর খারাপ ছিল। ঘুমাচ্ছিল। ওই ফাঁকে গানটির শুটিং করেছি। সময়টা কাজে লাগিয়ে ফেলেছি আরকি।

‘আমি শুনেছি সেদিন তুমি’ গানটিই কেন গাইলেন? কোনো ব্যক্তিগত আবেগ জড়িয়ে আছে এর সঙ্গে?

আমি যখন মোহাম্মদপুরে কোচিংয়ে পড়তাম, সেখানে আমাদের কালচারাল প্রোগ্রাম হতো। ওই সময় ক্লাসের ফাঁকে আমার ফ্রেন্ডদের গান শুনিয়েছিলাম। ফ্রেন্ডরা সব সময় একটা কথা বলত, ‘আমি শুনেছি সেদিন তুমি’ আর ‘ভালোবাসি ভালোবাসি’ গান দুটি শুনলে নাকি মনে হয় এটা প্রভার গান। তা ছাড়া এই গান দুটো আমার মুখস্থ থাকে। লিরিক ভুল হয় না। অন্য গান গাইতে গেলে আমি লিরিক ভুল করি। 

কখনো কোনো অনুষ্ঠানে গাননি?

আমার কোচিংয়ের সব ব্র্যাঞ্চের ছাত্রছাত্রীরা মিলে রেসিডেনশিয়াল মডেল কলেজে বড় করে অনুষ্ঠান করত। ২০০৬ সালে ওই রকম এক অনুষ্ঠানে আমি ইন্সট্রুমেন্টের সঙ্গে প্রথম গেয়েছিলাম ওপেন স্পেসে। ওটাই আমার প্রথম স্টেজ শো। প্রচুর ভিড় ছিল। কিন্তু যখন গাইতে শুরু করি, সবাই চুপ হয়ে আমার গান শুনতে শুরু করেন, দ্যাট ওয়াজ আ ভেরি ভিভিড মেমোরি।

আপনাকে কল দিলেই ওয়েলকাম টিউনে অনুপম রায়ের ‘এখন অনেক রাত’ গানটি শোনা যায়। এটাও কি আপনি গাইবেন?

না না, এটা আমি গাইব না। এটা বন্ধ করার খুব চেষ্টা করছি। কিন্তু আমি জানি না হাউ টু স্টপ দিজ থিং।

গান নিয়ে পরবর্তী পরিকল্পনা কী?

গান আমি গাইব ডেফিনেটলি। আরও কিছু গান করার ইচ্ছা আছে। যেহেতু আমার মা বলেছেন আরও কয়েকটা গাইতে। আমি অবশ্যই চেষ্টা করব।

অভিনয় কি কম করছেন এখন?

সিলেক্টেড কাজ করছি। এখন অত কষ্ট করতে ভালো লাগে না। আগের মতো ধৈর্য নাই। ভালো গল্প পেলে কষ্ট করতে ইচ্ছা করে। যদি ভালো গল্প না পাই, ভালো টিম না পাই, তখন কাজ করতে আমার সমস্যা হয়। ভালো লাগে না। আমি তো শিল্পী, তখন মনে হয় আমি বোধ হয় নিজের সঙ্গে অন্যায় করছি।

কার্টেসি: আজকের পত্রিকা।