ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুলাই ৩, ২০২৪ |

EN

মানুষের রুচি পরিবর্তনে মামুনুর রশীদ কী করেছেন: হিরো আলম

বিনোদন ডেস্ক | আপডেট: শুক্রবার, মার্চ ৩১, ২০২৩

মানুষের রুচি পরিবর্তনে মামুনুর রশীদ কী করেছেন: হিরো আলম
অভিনেতা ও নির্মাতা মামুনুর রশীদের একটি মন্তব্য নিয়ে পক্ষে-বিপক্ষে সমালোচনা হচ্ছে। সম্প্রতি অভিনয় শিল্পী সংঘের একটি অনুষ্ঠানে নাট্যকার, অভিনেতা ও নাট্য পরিচালক মামুনুর রশীদ বলেছেন— ‘রুচির দুর্ভিক্ষে উত্থান হয়েছে হিরো আলমের। ’

তার এ মন্তব্যে একটা ঝাঁকুনি দিয়েছে দেশের সংস্কৃতিমনা মানুষের মনে। সমালোচনাও কম হচ্ছে না। 

বর্ষীয়ান অভিনেতা মামুনুর রশীদের মন্তব্যে আঘাত পেয়েছেন কনটেন্ট ক্রিয়েটর হিরো আলম। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে মামুনুর রশীদের উদ্দেশে তিনি বলেছেন, পারলে আমাকে তৈরি করে দেখান। আর বারবার যদি হিরো আলমকে নিয়ে আপনাদের রুচিতে বাধে তা হলে মেরে ফেলেন আমাকে।

দুজনের মন্তব্য নিয়ে গত কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়ায় তোলপাড়। নাট্যজন মামুনুর রশীদ ও হিরো আলমও পৃথক মাধ্যমে পৃথকভাবে কথা বলছেন বিষয়টি নিয়ে।

সেই ধারাবাহিকতায় এবার ফেসবুক ভেরিফায়েড পেজে মামুনুর রশীদের ‘রুচির দুর্ভিক্ষ’ নিয়ে ফের মন্তব্য করেন হিরো আলম। সেখানে তিনি লেখেন— ‘মামুনুর রশীদ স্যার বললেন, হিরো আলম সমাজের জন্য কী ভালো কাজ করেছেন? আমি বলি— আপনি কী ভালো কাজ করেছেন? এটি আমার প্রশ্ন? আর কী এমন কাজ করে মানুষের রুচি পরিবর্তন করেছেন?’

প্রসঙ্গত, এর আগে অভিনয় শিল্পী সংঘের অনুষ্ঠানে মামুনুর রশীদ বলেন, আমরা একটা রুচির দুর্ভিক্ষের মধ্যে পড়েছি। আর সেখান থেকে হিরো আলমের মতো একজন মানুষের উত্থান হয়েছে। এই উত্থান কুরুচি, কুশিক্ষা ও অপসংস্কৃতির উত্থান। এই উত্থান কীভাবে রোধ করা যাবে, এটা যেমন রাজনৈতিক সমস্যা, আবার তেমনি আমাদের সাংস্কৃতিক সমস্যাও।