ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

স্বাধীনতা উদযাপন দেখতে রাজস্থান থেকে স্মৃতিসৌধে ভারতীয় যুবক

রেদোয়ান হাসান, সাভার প্রতিনিধি | আপডেট: রবিবার, মার্চ ২৬, ২০২৩

স্বাধীনতা উদযাপন দেখতে রাজস্থান থেকে স্মৃতিসৌধে ভারতীয় যুবক
বাঙালি হিসেবে বাংলাদেশের ত্যাগ ও স্বাধীনতা উদযাপন দেখতে ও সেটি ভিডিও ধারণ করে নিজের দেশকে দেখাতে সাভারের জাতীয় স্মৃতিসৌধে এসেছেন ভারতের রাজস্থানের এক যুবক।

ভারতীয় এই ট্রাভেল ব্লগারের নাম রবি রয় (২৪)। সে রাজস্থানের জয়পুর জেলা শিয়ালদহের বাসিন্দা।

রবিবার (২৬ মার্চ) বেলা ১২ টার দিকে জাতীয় স্মৃতিসৌধে রবি রায়ের দেখা মেলে। শ্রদ্ধা জানাতে আসা মানুষের সঙ্গে কথা বলছিলেন তিনি। তাকে দেখে ভিড় করছিলেন অনেকেই।

স্মৃতিসৌধের অভ্যন্তরে দাঁড়িয়ে কথা হয় তার সঙ্গে। তিনি বলেন, গত ২০ মার্চ বেনাপোল দিয়ে বাংলাদেশে ঢুকি। মূলত ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসে যোগ দিতে চেয়েছি। এখানে এসে অনেককে দেখতে পেলাম। হাজারো মানুষ শহীদদের শ্রদ্ধা জানাতে এসেছে।

রবি রায় বলেন, আমি শুনেছি ও বইয়ে পড়েছি ভারত-বাংলাদেশের ভালো সম্পর্ক আছে। আর আজ সেটি আমি বাংলাদেশে এসে দেখতে পেলাম। বাংলাদেশের যুদ্ধের সময় ভারত অনেক সহয়তা করেছে। ভারতে বাংলাদেশের মানুষদের অনেক আর্মি ট্রেনিং করানো হয়েছে। এই কারণে পাকিস্তানের কাছ থেকে বাংলাদেশ আজাদ পেয়েছে। আমি আমার ব্লগের মাধ্যমে আমার দেশকে বাংলাদেশের স্বাধীনতা দিবসের উৎসবকে দেখাবো। 

ভারতীয় ট্রাভেলার এই যুবকের ব্লগ পেজের নাম 'নোম্যাড বাবা'।

তিনি বলেন, গত ৭ বছর ধরেই আমি ভ্রমণ করি। সুযোগ পেলেই ভ্রমণে বের হই। ৬ মাস ধরে সাইকেলে ট্রাভেল করি। আমি এক মাসের জন্য বাংলাদেশে ঘুরতে এসেছি। আজ এখানে এসেছি, পরবর্তীতে কক্সবাজার ও সিলেটসহ সারাদেশ ঘুরবো।

তিনি আরও বলেন, আমি এখানে এসে অনেক খুশি। বাংলাদেশের সাথে আমাদের যে মৈত্রী সেটি অনেক সুন্দর। আমাকে এই দেশের মানুষ অনেক ভালোবাসা দিয়েছে।