ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুন ১৯, ২০২৪ |

EN

এবার এক্সপ্রেস ওয়ে গতিসীমা লঙ্গন করায় ইমাদ পরিবহনসহ ১২টি মামলা দায়ের

মাদারীপুর প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, মার্চ ২৩, ২০২৩

এবার এক্সপ্রেস ওয়ে গতিসীমা লঙ্গন করায় ইমাদ পরিবহনসহ ১২টি মামলা দায়ের
ঢাকা ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে যানবাহনের গতিসীমা লংঘন করায়  ইমাদ পরিবহনসহ ১২ টি  পরিবহনের মামলা হয়েছে।

বৃহস্পতিবার  সকাল থেকে দুপুর ২ টা  পর্যন্ত এ মামলা দায়ের করা হয়।

শিবচর হাইওয়ে থানার সার্জেন্ট জয়ন্ত সরকার, 'গতিসীমা লংঘন করায় বৃহস্পতিবার সকাল থেকে দুপুর  ২ পর্যন্ত ১২টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ইমাদ পরিবহনের একটি গাড়ি রয়েছে। এটি ঢাকা থেকে ৯২ গতিতে সাতক্ষিরা যাচ্ছিল।যার নম্বর ঢাকা মেট্রো ব ১৫-৮৭৯৮।

দুর্ঘটনার পরদিন সোমবার একই অপরাধে মামলা হয় ২১টি। এছাড়াও বিভিন্ন অপরাধে মামলা দায়ের করা হচ্ছে।'

শিবচর হাইওয়ে থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আবু নাইম মো: মোফাজ্জেল হক জানায়, দুর্ঘটনার পরদিন সোমবার একই অপরাধে মামলা হয় ২৫টি।পরেরদিন মঙ্গলবার ২০ টি ও বুধবার ১৭ টি মামলা হয়।এছাড়াও বিভিন্ন অপরাধে মামলা দায়ের করা হচ্ছে। গতিসীমা লংঘন করার অপরাধে গত ফেব্রুয়ারি মাসে ২৮৪টি মামলা করে হাইওয়ে পুলিশ। জানুয়ারিতে এ সংখ্যা ছিল ৩১৫টি।

গত রবিবার সকাল সাড়ে ৭ টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস (ঢাকা-মেট্রো-ব-১৫-৩৩৪৮) ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে।  বাসটি  পদ্মাসেতুর আগে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের কুতুবপুর সিমানা এলাকায় আসলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৪ জন নিহত হয়। এ দুর্ঘটনায় অন্তত ২৫ জনকে আহতাবস্থায় উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতাল,পাচ্চর ইসলামিয়া হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নেয়ার পর আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আরো ২ জনসহ মোট ১৯ জনের মৃত্যু হয়েছে।