ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

রোজা রেখেছেন শরীয়তপুরের অর্ধলাখ মানুষ

শরীয়তপুর প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, মার্চ ২৩, ২০২৩

রোজা রেখেছেন শরীয়তপুরের অর্ধলাখ মানুষ
সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে শরীয়তপুরের ছয়টি উপজেলার অন্তত ৪০টি গ্রামের অর্ধলক্ষাধিক মুসলমান রোজা রাখা শুরু করেছেন আজ।

বুধবার (২২ মার্চ) রাতে ওইসব এলাকার মুসল্লিরা তারাবির নামাজ পড়েছেন। আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোরে সেহরি খেয়ে রোজা রাখা শুরু করেন তারা।

ঐসব গ্রামের এলাকাবাসী জানান, শরীয়তপুরের উপজেলার ৪০টি গ্রামের কয়েক হাজার মানুষ প্রাচীন কাল, ১৯২৮ সাল থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশের সঙ্গে মিল রেখে রমজান এবং ঈদ সহ বিভিন্ন উৎসব পালন করে আসছেন।

খোঁজ নিয়ে জানা যায়, সৌদিসহ মধ্যপ্রাচ্যের ৬৯ দেশে বুধবার (২২ মার্চ) চাঁদ দেখা যাওয়ায় আজ ওইসব দেশে রোজা রাখছেন। তাই তাদের সঙ্গে মিল রেখে শরীয়তপুরের শাহ সুরেশ্বরীর (রা.) অনুসারীরা রোজা রেখেছেন।

সুরেশ্বর দরবার শরিফের হুজুর ক্বেবলার পক্ষে সাইয়্যেদ শাহ্ দিদির নূরী সুরেশ্বরী জাগো নিউজকে বলেন, আমরা শুধু ঈদ না সব ধর্মীয় উৎসব সৌদি আরবের সঙ্গে মিল রেখে পালন করি। আজ বৃহস্পতিবার শরীয়তপুরের বিভিন্ন উপজেলার প্রায় ৪০ গ্রামের অন্তত অর্ধলক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান রোজা রেখেছেন। আমরা আগামীতেও সৌদি আরবের সাথে মিল রেখে ধর্মীয় উৎসবগুলো পালন করবো।