ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

টেকনাফে অপহৃত ৭ জন গহীন পাহাড় থেকে ফিরেছে

আমান উল্লাহ কবির, টেকনাফ প্রতিনিধি | আপডেট: শনিবার, মার্চ ১৮, ২০২৩

টেকনাফে অপহৃত ৭ জন গহীন পাহাড় থেকে ফিরেছে
কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা থেকে অপহৃত ৭ জন উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে বাহারছড়ার গহীন পাহাড়ে পুলিশের অভিযানে তাদের উদ্ধার করা সম্ভব হয়। তবে স্থানীয় সুত্রে জানা গেছে সাড়ে তিন লাখ টাকা মুক্তিপনের মাধ্যমে অপহৃতরা ফিরেছে। 

এর আগে গতকাল বৃহস্পতিবার সকালে জাহাজপুরা নামক এলাকার পাহাড়ের কাছে গরু চরাতে ও কাঠ সংগ্রহে গেলে অস্ত্রধারী একদল দুর্বৃত্ত তাদের ধরে পাহাড়ের দিকে নিয়ে যায়। ঘটনার পরপরই টেকনাফ মডেল থানা পুলিশ, কক্সবাজার ডিবি ও স্থানীয় জনগণ পাহাড়ে উদ্ধার অভিযান পরিচালনা করে।

টেকনাফ মডেল থানার ওসি আব্দুল হালিম জানান, বৃহস্পতিবারে বাহারছড়া থেকে অপহৃত ৭ ব্যক্তিকে উদ্ধার করতে সক্ষম হয়েছি। তাদের উদ্ধারে পাহাড়ে বৃহস্পতিবার দুপুর থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত অভিযান অব্যাহত থাকে। পরে শুক্রবার ভোর থেকে পুলিশের সদস্য বৃদ্ধির মাধ্যমে সাঁড়াশি অভিযানে সন্ধ্যার দিকে গহীন পাহাড়ের ঝোঁপে ওই ৭ জনের সাড়া পাওয়া যায়।

তিনি আরো জানান, স্থানীয় লোকজনের সহায়তায় পাহাড়ের একটি সম্ভাব্য অংশ আমরা নিজেদের নিয়ন্ত্রণে রেখেছি। শেষ পর্যন্ত অপহরণকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই ৭ জনকে রেখে নিজেরাই পালিয়ে যায়। উদ্ধারকৃতদের স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক জিজ্ঞাসা শেষে পরিবারের কাছে ফেরত দেওয়া হবে।

জাহাজপুরার স্থানীয় বাসিন্দা অপহৃত গিয়াস উদ্দীনের মা রহিমা জানান, ছেলের অপহরণের খবর পাওয়ার পর থেকে মনকে কোনোভাবে সান্ত্বনা দিতে পারছি না। শেষ পর্যন্ত ছেলের উদ্ধার হওয়ার খবরে সবার কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি।

বাহারছড়ার স্থানীয় বাসিন্দারা জানান, অপহৃতদের উদ্ধার করতে তারাও পুলিশের সাথে সার্বক্ষণিক সময় দিয়েছেন। গত দুই দিনে পাহাড়ের বেশির ভাগ অংশে পুলিশের সাথে অভিযানে ছিল স্থানীয় অনেকেই। 

এদিকে স্থানীয় সুত্রে জানা গেছে, সাড়ে তিন লাখ টাকা মুক্তিপনের মাধ্যমে অপহৃতরা ফিরেছেন। তাদেরকে প্রচুর ভাবে মারধর করা হয়েছে। ভাল করে হাঁটতেও পারছেনা। ফিরে আসা ক্ষতিগ্রস্থরা হলেন,কলেজ শিক্ষার্থী গিয়াস উদ্দিন (১৭), রশিদ আলম (২৬), জানে আলম, (৪৫),জাফর আলম (৪০),জাফরুলইসলাম (৩০),ফজল করিম (৩০) ও আরিফ উল্লাহ (৩০) ।