ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

শরীয়তপুরে বজ্রপাতে প্রবাসীসহ ৩ জনের মৃত্যু

শরীয়তপুর প্রতিনিধি | আপডেট: বুধবার, মার্চ ১৫, ২০২৩

শরীয়তপুরে বজ্রপাতে প্রবাসীসহ ৩ জনের মৃত্যু
শরীয়তপুরের ভেদরগঞ্জ ও জাজিরাতে বজ্রপাতে সৌদিআরব প্রবাসীর মো. নাদিম মুন্সী (২৫) আনোয়ারা বেগম(৫৫) ও সিফাত মোল্লা(২১) নামে যুবকের সহ তিন জনের মৃত্যু হয়েছে।

বুধবার সাড়ে ১২টার সময় ছয়গাঁও ইউনিয়নে ৬নং ওয়ার্ডর নাজিমপুর গ্রামের বড়ভাঙ্গা ব্রিজের সামনে প্রবাসী ও মহিষার ইউনিয়নের ১ নং ওয়ার্ডে উত্তর মহিষারের গৃহবধূর এবং জাজিরার বড়কান্দি ইউনিয়নে কাচারব কান্দিতে বজ্রপাতে মৃত্যুর ঘটনা ঘটে।

প্রবাসী নাদিম মুন্সী ওই গ্রামের রতন মুন্সীর ছেলে। গৃহবধূ আনোয়ারা বেগম ঐ এলাকার বাসিন্দা মোসলেম মালের স্ত্রী। নিহত সিফাত উমরউদ্দিন মাদবরকান্দি গ্রামের বাসিন্দা জাহাঙ্গীর মোল্যার ছেলে। এছাড়া একই ইউনিয়নের কাচারি কান্দি গ্রামের সেলিম শেখ এর মেয়ে সুরা মনি(১.৫) নামে আরেক শিশুর অবস্থা গুরুতর। 

অন্যদিকে জাজিরা সিফাত ফসলি জমিতে কাজ করছিলো। হঠাৎ বজ্রপাত হলে সে মারা যায়। অন্যদিকে গুরুতর আহত শিশু সুরা মনির খালা পলি আক্তার জানান, সুরা মনি তার মা তানজিলার কোলে ছিলো। হঠাৎ বজ্রপাতের বিকট শব্দ হলে সুরা মনি খিচুনি দিতে থাকে।

এলাকাবাসী জানান, বুধবার দুপুরে মাছের খামারের খাদ্যে(ফিড) নিয়ে যাওয়ার সময় বৃষ্টির সঙ্গে হঠাৎ বজ্রপাত হলে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা ও তার বাবা ও ভাই তাকে উদ্ধার করে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আর গৃহবধূ আনোয়ার আকাশে মেঘ দেখে গরু গোয়ালে নিয়ে আসার সময় বর্জপাতে তিনি ও তার সাথে থাকা গরুটি মারা যায়।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুল হাসান সোহেল,  মহিষার ইউনিয়নের চেয়ারম্যান হাজী অরুন হাওলাদার ও ছয়গাঁও ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সদস্য মাঝী মোহাম্মদ আবুল হোসেন বজ্রপাতে মৃত্যুর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।