ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

এবার অস্কার জিতল আরআরআর-এর নাটু নাটু

বিনোদন ডেস্ক | আপডেট: সোমবার, মার্চ ১৩, ২০২৩

এবার অস্কার জিতল আরআরআর-এর নাটু নাটু
৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা অরিজিনাল গানের পুরস্কার জিতেছে ভারতীয় ছবি আরআরআর-এর নাটু নাটু গান। সেরা অরিজিনাল গান হিসেবে নাটু নাটুর নাম ঘোষণার সঙ্গে সঙ্গে সবাই পুরস্কাপ্রাপ্তদের করতালির মাধ্যমে উষ্ণ অভিবাদন জানান।

পুরো ভারতের ফ্লিম ইন্ডাস্ট্রির ইতিহাসে এবারই প্রথমবারের মতো অস্কারে কোনো গান সেরা অরিজিনাল গানের ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিল। আর প্রথম মনোনয়নেই পুরস্কার জিতে নিয়েছে দেশটি।

নাটু নাটু গানটির সুরকার এমএম কেরাভানি ও  গীতিকার চন্দ্রবোস পুরস্কার গ্রহণ করেন। সুরকার এমএম কেরাভানি দর্শকদের উদ্দেশ্যে বলেছেন, ‘আমি কারপেন্টারদের গান শুনে বড় হয়েছি। আর এখন আমি অস্কার হাতে দাঁড়িয়ে।’

তিনি আরও বলেছেন, ‘আমার মাথায় শুধু একটি জিনিসই কাজ করছিল, ‘আরআরআরকে জিততে হবে। প্রতিটি ভারতীয়র গর্ব অবশ্যই আমাকে বিশ্বের সেরা জায়গায় নিয়ে যাবে।’

এর আগে গোল্ডেন গ্লোভ অ্যাওয়ার্ডে সেরা অরিজিনাল গানের পুরস্কার পেয়েছিল নাটু নাটু। এ গানটির দৃশ্যায়ন করা হয়েছিল ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির বাড়ির সামনে।

অরিজিনাল গান ছাড়াও স্বল্পদৈর্ঘ্যর সেরা ডকুমেন্টারি ক্যাটাগরিতেও পুরস্কার জিতেছে ভারত

মা হারানো একটি হাতিকে ভারতীয় আদিবাসী সম্প্রদায়ের মানুষ বড় করে তুলছেন— এ ঘটনার ওপর তৈরি করা ডকুমেন্টারি ‘দ্য এলিফেন্ট হুইসপার্স’ এবারের অস্কারে সেরা স্বল্পদৈর্ঘ্যর ডকুমেন্টারির পুরস্কার জিতেছে। এটি তৈরি করেছেন কার্তিকী গনসালভেস এবং গুনেত মঙ্গা। তারা এ পুরস্কারটি পুরো ভারতকে উৎস্বর্গ করেছেন।